৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

গত তিন দিন ধরে দেশের উত্তর প্রান্তের জেলা পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। রাতে ও দিনের তাপমাত্রায় কিছুটা তারতম্য হলেও শীতের প্রকোপ কমছে না। রাতে ঝরছে কুয়াশা বৃষ্টি। শৈত্যপ্রবাহের কারণে রাত থেকে সকাল পর্যন্ত কনকনে শীতে কাঁপছেন মানুষ। ঘর থেকে বের হতে পারছেন না। জেলার শীতার্ত অসহায় ছিন্নমূল মানুষ ও দিনমজুররা বিপাকে পড়েছেন। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, রবিবার (৯ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং বৃহস্পতিবার ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

রোববার, ৯ জানুয়ারি ২০২২, ১৩:৫৮

মা-মেয়েকে হত্যার ঘটনায় ছেলে ও পুত্রবধূ আটক
মা-মেয়েকে হত্যার ঘটনায় ছেলে ও পুত্রবধূ আটক

জামালপুরের মেলান্দহ উপজেলায় মা-মেয়েকে গলা কেটে হত্যার অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন নিহত মা জয়ফল বেগমের ছেলে জহুরুল ইসলাম ও পুত্রবধূ জেসমিন আক্তার। রবিবার (২ জানুয়ারি) এ ঘটনায় জয়ফলের ভাই মানিক মিয়া বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করেছেন। এর আগে জয়ফলের ছেলে ও পুত্রবধূকে আটক করে পুলিশ। শনিবার (১ জানুয়ারি) রাত ৮টার দিকে পৌরসভার গোবিন্দপুর গাড়োয়ালপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন ওই এলাকার মৃত আকমল হোসেন চৌধুরীর স্ত্রী জয়ফল বেগম (৫৫) এবং তার মেয়ে স্বপ্না আক্তার (২৫)। পুলিশ জানায়, স্বামী আকমল চৌধুরীর মৃত্যুর পর তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে জয়ফল ওই বাড়িতে বসবাস করতেন। তার দুই ছেলে ওমান প্রবাসী। আটক জহুরুল সম্প্রতি দেশে ফিরেছেন। সাত বছর আগে স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর মায়ের সঙ্গে থাকতেন স্বপ্না।

রোববার, ২ জানুয়ারি ২০২২, ২২:২৯

বোমাকে বল মনে করে খেলতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু দগ্ধ
বোমাকে বল মনে করে খেলতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু দগ্ধ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নের সবজি বাগানে কুড়িয়ে পাওয়া বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে চার শিশু দগ্ধ হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। রবিবার (২ জানুয়ারি) দুপুরে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাইজপাড়া গুচ্ছগ্রাম সুজন মণ্ডলের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে নড়িয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান ও ডিবির ওসি সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আহত শিশুরা হলো– মাইজপাড়া গুচ্ছ গ্রাম এলাকার আফজাল হাওলাদারের ছেলে দিদার হাওলাদার (৫), হানিফ হাওলাদারের ছেলে রনি হাওলাদার (৫), রতন বেপারির ছেলে সায়েম বেপারি (৫) ও হোসেন ঢালীর ছেলে জাবেদ ঢালী (৫)।

রোববার, ২ জানুয়ারি ২০২২, ২২:২৬

ইসিতে মুক্তিযুদ্ধবিরোধী কাউকে না রাখার প্রস্তাব তরিকতের
ইসিতে মুক্তিযুদ্ধবিরোধী কাউকে না রাখার প্রস্তাব তরিকতের

একটি স্বাধীন, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে চলমান সংলাপের চতুর্থ দিনে নির্বাচন কমিশনে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী বা তাদের পরিবারবর্গের কাউকে না রাখার প্রস্তাবসহ চার দফা প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)। সোমবার (২৭ ডিসেম্বর) বিকাল চারটায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে অনুষ্ঠিত সংলাপে এই দাবি জানান বিটিএফ চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বাধীন সংগঠনটি। সংলাপ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সংলাপে তরিকত ফেডারেশনের নেতারা স্বাধীন, কার্যকর, গ্রহণযোগ্য ইসি গঠনে রাষ্ট্রপতির কাছে চার দফা দাবি পেশ করেন। বিটিএফ নেতারা বলেন, বাংলাদেশ সংবিধানের ১১৮(১) ধারায় নির্বাচন কমিশন আইনের কথা উল্লেখ থাকলেও বিগত কোনও সরকারই আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেননি। বর্তমান প্রেক্ষাপটে নির্বাচন কমিশন গঠনের জন্য একটি সময়োপযোগী আইন প্রণয়ন করা দরকার।

সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১, ২০:০৭