৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

গত তিন দিন ধরে দেশের উত্তর প্রান্তের জেলা পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। রাতে ও দিনের তাপমাত্রায় কিছুটা তারতম্য হলেও শীতের প্রকোপ কমছে না। রাতে ঝরছে কুয়াশা বৃষ্টি। শৈত্যপ্রবাহের কারণে রাত থেকে সকাল পর্যন্ত কনকনে শীতে কাঁপছেন মানুষ। ঘর থেকে বের হতে পারছেন না। জেলার শীতার্ত অসহায় ছিন্নমূল মানুষ ও দিনমজুররা বিপাকে পড়েছেন। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, রবিবার (৯ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শনিবার ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং বৃহস্পতিবার ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

রোববার, ৯ জানুয়ারি ২০২২, ১৩:৫৮

মা-মেয়েকে হত্যার ঘটনায় ছেলে ও পুত্রবধূ আটক
মা-মেয়েকে হত্যার ঘটনায় ছেলে ও পুত্রবধূ আটক

জামালপুরের মেলান্দহ উপজেলায় মা-মেয়েকে গলা কেটে হত্যার অভিযোগে দুই জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন নিহত মা জয়ফল বেগমের ছেলে জহুরুল ইসলাম ও পুত্রবধূ জেসমিন আক্তার। রবিবার (২ জানুয়ারি) এ ঘটনায় জয়ফলের ভাই মানিক মিয়া বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় মামলা করেছেন। এর আগে জয়ফলের ছেলে ও পুত্রবধূকে আটক করে পুলিশ। শনিবার (১ জানুয়ারি) রাত ৮টার দিকে পৌরসভার গোবিন্দপুর গাড়োয়ালপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন ওই এলাকার মৃত আকমল হোসেন চৌধুরীর স্ত্রী জয়ফল বেগম (৫৫) এবং তার মেয়ে স্বপ্না আক্তার (২৫)। পুলিশ জানায়, স্বামী আকমল চৌধুরীর মৃত্যুর পর তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে জয়ফল ওই বাড়িতে বসবাস করতেন। তার দুই ছেলে ওমান প্রবাসী। আটক জহুরুল সম্প্রতি দেশে ফিরেছেন। সাত বছর আগে স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর মায়ের সঙ্গে থাকতেন স্বপ্না।

রোববার, ২ জানুয়ারি ২০২২, ২২:২৯

বোমাকে বল মনে করে খেলতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু দগ্ধ
বোমাকে বল মনে করে খেলতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু দগ্ধ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার জপসা ইউনিয়নের সবজি বাগানে কুড়িয়ে পাওয়া বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে চার শিশু দগ্ধ হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। রবিবার (২ জানুয়ারি) দুপুরে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মাইজপাড়া গুচ্ছগ্রাম সুজন মণ্ডলের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে নড়িয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান ও ডিবির ওসি সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আহত শিশুরা হলো– মাইজপাড়া গুচ্ছ গ্রাম এলাকার আফজাল হাওলাদারের ছেলে দিদার হাওলাদার (৫), হানিফ হাওলাদারের ছেলে রনি হাওলাদার (৫), রতন বেপারির ছেলে সায়েম বেপারি (৫) ও হোসেন ঢালীর ছেলে জাবেদ ঢালী (৫)।

রোববার, ২ জানুয়ারি ২০২২, ২২:২৬

ইসিতে মুক্তিযুদ্ধবিরোধী কাউকে না রাখার প্রস্তাব তরিকতের
ইসিতে মুক্তিযুদ্ধবিরোধী কাউকে না রাখার প্রস্তাব তরিকতের

একটি স্বাধীন, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে চলমান সংলাপের চতুর্থ দিনে নির্বাচন কমিশনে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী বা তাদের পরিবারবর্গের কাউকে না রাখার প্রস্তাবসহ চার দফা প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)। সোমবার (২৭ ডিসেম্বর) বিকাল চারটায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে অনুষ্ঠিত সংলাপে এই দাবি জানান বিটিএফ চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বাধীন সংগঠনটি। সংলাপ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সংলাপে তরিকত ফেডারেশনের নেতারা স্বাধীন, কার্যকর, গ্রহণযোগ্য ইসি গঠনে রাষ্ট্রপতির কাছে চার দফা দাবি পেশ করেন। বিটিএফ নেতারা বলেন, বাংলাদেশ সংবিধানের ১১৮(১) ধারায় নির্বাচন কমিশন আইনের কথা উল্লেখ থাকলেও বিগত কোনও সরকারই আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেননি। বর্তমান প্রেক্ষাপটে নির্বাচন কমিশন গঠনের জন্য একটি সময়োপযোগী আইন প্রণয়ন করা দরকার।

সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১, ২০:০৭

অনিয়মের অভিযোগে টাঙ্গাইলে ২ প্রার্থীর ভোট বর্জন
অনিয়মের অভিযোগে টাঙ্গাইলে ২ প্রার্থীর ভোট বর্জন

টাঙ্গাইলে জাল ভোটসহ অনিয়মের অভিযোগ তুলে দুই চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন ক‌রে‌ছেন। র‌বিবার (২৬ ডিসেম্বর) দুপুরে ভূঞাপুর উপজেলার গো‌বিন্দাসী ইউনিয়নে বি‌দ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম আমিন ও ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউনিয়নে রফিকুল ইসলাম খান ভোট বর্জনের ঘোষণা দেন। দুজনই আনারস প্রতীকের প্রার্থী ছিলেন। ভোট বর্জনকারী আমিনুল ইসলামের অভিযোগ, ‘নির্বাচনে সকালের দি‌কে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হ‌লেও প‌রে পরাজিত হওয়ার আশঙ্কায় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার সহায়তায় বহিরাগতদের নি‌য়ে জোরপূর্বক ভোট প্রদান, কেন্দ্র দখল ও প্রভাব বিস্তার ক‌রে নৌকায় ভোট নেওয়া হচ্ছে।

রোববার, ২৬ ডিসেম্বর ২০২১, ১৮:৫৬

ছেলেকে রক্ষা করে প্রাণ দিয়ে গেলেন বাবা
ছেলেকে রক্ষা করে প্রাণ দিয়ে গেলেন বাবা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নলিয়াগ্রাম রেল স্টেশনে টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে শিরু মোল্লা নামের একজনের মৃত্যু হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। শিরু মোল্লা বালিয়াকান্দি উপজেলার জামালুপর ইউনিয়নের মৃত সামাদ মোল্লার ছেলে। প্রত্যক্ষদর্শীরা বলেন, শিরু মোল্লা নলিয়াগ্রাম রেল স্টেশন এলাকায় দাঁড়িয়ে ছিলেন। ছেলে নাফিজ শেখ ট্রাক্টর মেরামতের জন্য আসবে সেই অপেক্ষা করছিলেন। সকালে কুয়াশা থাকার কারণে বেশিদূর দেখা যাচ্ছিল না। এ সময় সাবনিপাড়া গ্রাম থেকে জামালপুর বাজারের উদ্দেশে পাওয়ার ট্রাক্টর মেশিন মেরামত করতে আসছিলেন শিরু মোল্লার ছেলে নাফিজ শেখ। হঠাৎ শিরু মোল্লা দেখতে পান ভাটিয়াপাড়া থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস নলিয়া রেল স্টেশন এলাকায় চলে এসেছে।

শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১, ২২:০৩

প্রশংসায় ভাসছেন খাগড়াছড়ির মেয়ে আনাই মগিনী
প্রশংসায় ভাসছেন খাগড়াছড়ির মেয়ে আনাই মগিনী

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। সেই এক গোল করেছেন খাগড়াছড়ি সদর উপজেলার সাত ভাইয়া পাড়া এলাকার আনাই মগিনী। তার গোলে জয় পেয়ে উচ্ছ্বসিত বাবা-মা ও এলাকাবাসী। গত ২২ ডিসেম্বর কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচের একমাত্র জয়সূচক গোল করেন আনাই। তার গোল বাংলাদেশের বিজয় এনে দিয়েছে। মেযের সাফল্যে উচ্ছ্বসিত মা-বাবা দেশের হয়ে একমাত্র গোলটি করার পর থেকে প্রশংসায় ভাসছেন এই ফুটবলার।

শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১, ১৩:১৬

ইঞ্জিন বিস্ফোরণেই এ অগ্নিকাণ্ড, ধারণা ফায়ার সার্ভিসের
ইঞ্জিন বিস্ফোরণেই এ অগ্নিকাণ্ড, ধারণা ফায়ার সার্ভিসের

এমভি অভিযান-১০ লঞ্চে ইঞ্জিন বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড। একই কথা বলছেন ঝালকাঠির জেলা প্রশাসকও। তবে কী কারণে ইঞ্জিন বিস্ফোরিত হলো সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। এদিকে ঘটনার পর থেকেই লঞ্চের একজন স্টাফকেও পাওয়া যাচ্ছে না। বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একাধিক যাত্রী ও তাদের স্বজনরা বলেন, ‘ইঞ্জিন রুম থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন বের হয়ে ওপরে চলে আসার পর তা ভয়াবহ আকার ধারণ করে। এ সময় আগুনের সঙ্গে অনেক ধোঁয়া থাকায় কোনও কিছুই দেখা যাচ্ছিল না। মনে হচ্ছিল আমরা সবাই মারা যাচ্ছি। এই ভেবে অনেকেই নদীতে লাফ দেন।’ তারা আরও বলেন, ‘ইঞ্জিন রুমের সঙ্গে ছিল খাবারের হোটেল। সেখানে বড় বড় গ্যাস সিলিন্ডার ছিল।

শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১, ১৫:৪১