‘বিএনপি ক্ষমতায় এলে দেশের অবস্থা আরও ভয়াবহ হবে’
‘বিএনপি ক্ষমতায় এলে দেশের অবস্থা আরও ভয়াবহ হবে’

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগের পরিবর্তে বিএনপি ক্ষমতায় এলে দেশের অবস্থা অরও ভয়াবহ হয়ে উঠবে, খারাপ অবস্থার ধারাবাহিকতা সৃষ্টি হবে। তিনি বলেন, ‘বিএনপি বিনা বিচারে হত্যা শুরু করেছিল, আওয়ামী লীগ এসে তারই ধারাবাহিকতা রক্ষা করছে।’ রবিবার (৯ জানুয়ারি) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে কিশোরগঞ্জ জেলা জাতীয় পার্টির নেতাদের  সঙ্গে মতবিনিময়কালে জিএম কাদের এসব কথা বলেন। কাদের উল্লেখ করেন, কাউকে ক্ষমতায় নিতে বা ক্ষমতাচ্যুত করতে জাতীয় পার্টির রাজনীতি নয়।

রোববার, ৯ জানুয়ারি ২০২২, ১৭:৫৪

বিএনপি সংলাপ বানচাল করতে চায়: ইনু
বিএনপি সংলাপ বানচাল করতে চায়: ইনু

আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার চক্রান্তের অংশ হিসেবে বিএনপি নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সংলাপকে বানচাল করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু। নির্বাচন কমিশন গঠন ইস্যুতে বুধবার (২২ ডিসেম্বর) বিকালে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু এ অভিযোগ করেন। এর আগে বিকাল চারটা থেকে এক ঘণ্টার বেশি সময় তারা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করেন। সংলাপের পর বিএনপির সংলাপে যোগ দেওয়া না দেওয়া ইস্যুতে হাসানুল হক ইনুর কাছে প্রশ্ন রাখা হয়— অনেকে বলছেন, বিএনপি যেহেতু এই সংলাপে অংশ নিচ্ছে না, তাই এটা বিফল হবে।

বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১, ১৫:১০

সংলাপ-সংলাপ খেলা শুরু হয়েছে: মির্জা ফখরুল
সংলাপ-সংলাপ খেলা শুরু হয়েছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য, সরকার পরিবর্তন ছাড়া নির্বাচন কমিশন পুনর্গঠনে সংলাপ করে কোনও লাভ নেই। তিনি বলেন, ‘সংলাপ সংলাপ খেলা শুরু হয়ে গেছে আবারও। দেখছেন না? রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে ডেকে ডেকে সংলাপ করছেন। কীসের সংলাপ? কীভাবে নির্বাচন কমিশন গঠন করবে এবং সেই কমিশন নির্বাচন পরিচালনা করবে তা নিয়ে সংলাপ। এই নির্বাচন কমিশন করে কী হবে?’ বুধবার (২২ ডিসেম্বর) টাঙ্গাইল জেলা সদর মাঠে এক সমাবেশে তিনি এসব মন্তব্য করেন। বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ মির্জা ফখরুলের, ‘আওয়ামী লীগ যতক্ষণ ক্ষমতায় থাকবে ততক্ষণ নির্বাচন কমিশন করে কোনও লাভ হবে না।

বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১, ১৫:০৫