বিএনপি সংলাপ বানচাল করতে চায়: ইনু
বিএনপি সংলাপ বানচাল করতে চায়: ইনু

আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার চক্রান্তের অংশ হিসেবে বিএনপি নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সংলাপকে বানচাল করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু। নির্বাচন কমিশন গঠন ইস্যুতে বুধবার (২২ ডিসেম্বর) বিকালে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু এ অভিযোগ করেন। এর আগে বিকাল চারটা থেকে এক ঘণ্টার বেশি সময় তারা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করেন। সংলাপের পর বিএনপির সংলাপে যোগ দেওয়া না দেওয়া ইস্যুতে হাসানুল হক ইনুর কাছে প্রশ্ন রাখা হয়— অনেকে বলছেন, বিএনপি যেহেতু এই সংলাপে অংশ নিচ্ছে না, তাই এটা বিফল হবে।

বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১, ১৫:১০

সংলাপ-সংলাপ খেলা শুরু হয়েছে: মির্জা ফখরুল
সংলাপ-সংলাপ খেলা শুরু হয়েছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য, সরকার পরিবর্তন ছাড়া নির্বাচন কমিশন পুনর্গঠনে সংলাপ করে কোনও লাভ নেই। তিনি বলেন, ‘সংলাপ সংলাপ খেলা শুরু হয়ে গেছে আবারও। দেখছেন না? রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে ডেকে ডেকে সংলাপ করছেন। কীসের সংলাপ? কীভাবে নির্বাচন কমিশন গঠন করবে এবং সেই কমিশন নির্বাচন পরিচালনা করবে তা নিয়ে সংলাপ। এই নির্বাচন কমিশন করে কী হবে?’ বুধবার (২২ ডিসেম্বর) টাঙ্গাইল জেলা সদর মাঠে এক সমাবেশে তিনি এসব মন্তব্য করেন। বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে অভিযোগ মির্জা ফখরুলের, ‘আওয়ামী লীগ যতক্ষণ ক্ষমতায় থাকবে ততক্ষণ নির্বাচন কমিশন করে কোনও লাভ হবে না।

বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১, ১৫:০৫

মার্কিন নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য অবমাননাকর: মোস্তফা
মার্কিন নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য অবমাননাকর: মোস্তফা

বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপকে জাতির জন্য ‘অবমাননাকর, লজ্জা, উৎকণ্ঠা ও উদ্বেগের বিষয়’ বলে মন্তব্য করেছন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তিনি বলেন, মানবাধিকার লঙ্ঘনের দায়ে মার্কিন নিষেধাজ্ঞায় অভিযুক্ত ব্যক্তিদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে একটি ‘স্বাধীন তদন্ত কমিশন’ গঠন করে অভিযোগের সত্যতা যাচাই করা সরকারের দায়িত্ব। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সোমবার (১৩ ডিসেম্বর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন ন্যাপ মহাসচিব।

সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১, ১৬:৩৪

মুরাদকে নিয়ে দেওয়া বক্তব্যের জন্য ক্ষমা চাইলেন ইশরাক
মুরাদকে নিয়ে দেওয়া বক্তব্যের জন্য ক্ষমা চাইলেন ইশরাক

সদ্য পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে দেওয়া বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেছেন বিএনপির কূটনৈতিক উইং নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেছেন, কয়েকদিন আগে আমাদের দলীয় একটি সভা হচ্ছিল ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে। সেখানে বক্তব্য দিতে গিয়ে আমি এক পর্যায়ে আমার আবেগকে ধরে রাখতে পারিনি। সেখানে আমি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত অশালীন কিছু শব্দ ব্যবহার করেছি সদ্য বহিষ্কৃত একজন প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। যারা আমার বক্তব্যগুলো নিয়মিত দেখেন, আমাকে পছন্দ করেন- আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী যে আমার ভুল হয়ে গেছে। আমি আগামীতে চেষ্টা করবো এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে। রোববার (১২ ডিসেম্বর) রাতে এক ভিডিও বার্তায় অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন এসব কথা বলেন।

সোমবার, ১৩ ডিসেম্বর ২০২১, ১৬:৩০