রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

জেলা আ’লীগ নেতৃবৃন্দের ওপর এমপি বাবুর হামলা : আহত ২০

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে দুই পৌরসভায় ২৫ জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচনের প্রাথীদের প্রচার-প্রচারণার শেষ দিন আওয়ামীলীগের দুই প্রার্থীর পক্ষে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রচারণা চালাতে গেলে স্থানীয় এমপি’র নেতৃত্বে ক্যাডারদের হামলায় সাংবাদিকসহ প্রায় ২০-২৫ জন আহত হয়েছে। 

সোমবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৫টায় আড়াইহাজারের গোপালদী পৌরসভার রামচন্দ্রী গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের ক্যামেরা পারসন জয়, একুশে টেলিভিশনের রবিউল। 

এছাড়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, য্গ্মু সম্পাদক জাহাঙ্গীর আলম, ইকবাল পারভেজ, সদস্য হ্যালো সরকার নীলাফুলা আঘাতপ্রাপ্ত হন।

হামলার ঘটনায় আহত জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ বলেন, দুই পৌরসভার প্রার্থীদের পক্ষে প্রচার প্রচারণার শেষ দিনে আমাদের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মনোনিত আওয়ামীলীগের প্রার্থীদের পক্ষে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রচার-প্রচারণা চালাতে যাই। 

বিকেল সাড়ে ৪টার দিকে আড়াইহাজার পৌরসভায় প্রচারণায় নামার আগে আড়াইহাজারের নৈকাহন ব্রীজের কাছাকাছি পৌছা মাত্রই নারায়ণগঞ্জ-৪ (আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবুর নির্দেশে সশ¯্র ক্যাডাররা অতর্কিতভাবে দা, লাঠিসোঠা, চাপাতি নিয়ে হামলা করার জন্য অগ্রসর হয়। 

আমরা অবস্থা বেগতিক দেখে ডানপাশের সড়ক দিয়ে উচিতপুরা বাজারে চলে যাই। পরিস্থিতি নিরাপদ মনে করে বিকেল সাড়ে ৫ টায় উচিতপুরা বাজার থেকে গোপালদী পৌরসভায় আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে গণসংযোগে যাই।  গোপালদী পৌরসভার রামচন্দ্রী গ্রামে পৌছা মাত্রই এমপি বাবু স্বশরীরে থেকে তার সশ¯্র ক্যাডার বাহিনী দিয়ে আমাদের উপর হামলা চালায়।

ইকবাল পারভেজ আরো বলেন, এ হামলার ঘটনায় বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশনের ক্যামেরা পারসন জয়, একুশে টেলিভিশনের রবিউলসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার ৫-৬ জন সাংবাদিক আহত হন। 

এছাড়া আট থেকে দশটি ইউনিয়ন থেকে আগত কর্মী সমর্থকদের ধারালো ও আধুনিক অস্ত্র দিয়ে মারাত্মকভাবে মেরে ১৭-১৮ জন নেতাকর্মীদের আহত করা হয়। আহতদের কিছু সংখ্যক নেতাকর্মীদের আড়াইহাজারের ক্লিনিকগুলোতে প্রাথমিক চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদের খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ডাক্তাররা স্থানান্তর করেছেন।

এদিকে, ঘটনার ব্যাখা দিয়ে  রাত সাড়ে ৮টায় ইকবাল পারভেজ নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আহতদের নিয়ে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি আড়াইহাজারে নৌকা প্রতীকে একজন মনোনয়ন প্রত্যাশী। গত ৪ বছর ধরে আমি আড়াইহাজারের মানুষের জন্য কাজ করেছি। সাধারণ মানুষের দুখে সুখে তাদের পাশে রয়েছি। 

পক্ষান্তরে এমপি নজরুল ইসলাম বাবু আড়াইহাজারে আওয়ামীলীগের অন্য  কোন বঙ্গবন্ধুর কর্মীদের কাজ করতে দিবে না। যার ফলশ্রুতিতে আড়াইহাজারে এমপি বাবু একটি সশস্ত্র ক্যাডার বাহিনী গড়ে তুলেছে। যাদের অত্যাচারের কথা মিডিয়াতেই ইতোপূর্বেও এসেছে। আজ আমাদের উপর তার ক্যাডার বাহিনী পরিকল্পিত হামলা চালিয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু বলেন, এমপি বাবুর নির্দেশেই এ ধরণের হামলা চালানো হয়েছে। ইকবাল পারভেজ আগামী একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন। প্রার্থীতা করার লক্ষ্যে সে ইতিমধ্যে এলাকায় জনমত তৈরী করে ফেলেছে। এসবে ক্ষুদ্ধ হয়েই এমপি বাবু আমাদের উপর হামলার ঘটনা ঘটিয়েছে।  

এদিকে এ বিষয়ে জানতে এমপি নজরূল ইসলাম বাবুর মোবাইলে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি। 
 
উল্লেখ্য, আড়াইহাজারে দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। আড়াইহাজার পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী পারভীন আক্তার (ধানের শীর্ষ) প্রতীক ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী সুন্দর আলী নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী আব্দুল হালিম সিকদার (নৌকা) প্রতীক ও বিএনপির মেয়র প্রার্থী মুসফিকুর রহমান মিলন (ধানের শীর্ষ) প্রতীক। আড়াইহাজারে দুই পৌরসভায় নির্বাচনে প্রাথীদের প্রচার-প্রচারণার শেষ দিন ছিলো সোমবার (২৩ জুলাই)।
 

এই বিভাগের আরো খবর