শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ছোটবেলার ঈদটাকে সত্যিই খুব মিস করি : আরাফাত

প্রকাশিত: ৩০ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই একে অপরের মাঝে ভালবাসা বিলিয়ে দেওয়ার মূহুর্ত। এই ঈদে সবাই পূরনো সকল কিছু ভুলে গিয়ে মিলিত হয় ভ্রাতৃত্বের বন্ধনে। শত বছর ধনে বাঙ্গালী জাতি এটাই দেখে আসছে। যুগেরচিন্তা ২৪ এর এবারের ঈদ অড্ডায় কথা বলেছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত। সাক্ষাৎকারটি নিয়েছেন শাহজাহান দোলন। 

 

ঈদের প্রস্তুতি ও উদযাপন সম্পর্কে তিনি বলেন, ঈদ সাধারণত প্রতিবারের মতো আমাদের বাড়িতেই করা হয়। বাইরে কোথাও যাওয়া হয়না। ঈদের দিন আসলে বিশেষ পরিকল্পনা বলতে, নামাজের পর নেতাকর্মীদের সাথে কুশল বিনীময় করি কথা বলি। এই তো।

 

ছোট বেলার ঈদ আর এখনকার ঈদের মধ্যে পার্থক্য সমন্ধে তিনি বলেন, ছোটবেলার ঈদ আর এখনকার ঈদের মধ্যে অবশ্যই পার্থক্য রয়েছে। যেমন, আগের ঈদের আমরা অনেক মজা করতাম ঘুরতে বের হতাম। কিন্তু এখন আর সেটা হয়না। এখন আমাদের ছেলেরা এই আনন্দটা করে। অনক মনেপড় সেই সময়কার কথাগুলো। সত্যিই মিস করি।

 

সেলামি নেওয়ার কথা স্মৃতিচারণ করে তিনি বলেন,  আগে যখন ছোট ছিলাম তখনতো আমরা বন্ধুরা, ভাইয়েরা একসঙ্গে মিলে আতœীয়-স্বজনদের বাড়িতে যেতাম সেলামি আনতে। মোটামুটি সকলেই দিতো। খুব আনন্দ হতো।

 

তিনি সকলকে ঈদের শুভেচ্ছ জানিয়ে বলেন,আমি পুরো নারায়ণগঞ্জ বাসীর উদ্দেশে বলতে চাই সকলে ভাল ভাবে ঈদ উদযাপন করবেন। সবার জন্য শুভকামনা রইল।

এই বিভাগের আরো খবর