শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ছোটবেলার ঈদটা মজার ছিলো : এড.স্বপন

প্রকাশিত: ১ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানেই অন্য রকম এক মিলন মেলা। শত ব্যস্ততার মাঝে ঈদ উৎসবের কমতি নেই। ঈদের আমেজ অন্যান্য কাজ এখন নিতান্ত গৌণ। সবাই ঈদ উৎসব সম্পর্কে অবগত।  আর এই ঈদুল ফিতর উদযাপন নিয়ে যুগের চিন্তা ২৪’কে দেয়া এক সাক্ষাৎকারে কিছু কথা বলেছেন জেলা আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. স্বপন ভূঁইয়া। সাক্ষাৎকারটি নিয়েছেন মামুনুর রহমান।

 

ঈদ প্রস্তুতি নিয়ে এড.স্বপন ভূঁইয়া বলেন, এবারের ঈদ রূপগঞ্জে গ্রামের বাড়িতে মা , ভাই বোন সবাইকে নিয়ে উদযাপন করবো। পরিবারের জন্য ঈদের কেনাকাটা কাটার পর্ব শেষ। ঈদের দিন নামাজ আদায় শেষে বাবার কবর জিয়ারত করবো । ঈদের দিন বিকেলে পরিবারকে নিয়ে ঢাকার বিভিন্ন  বিনোদনমূলক স্থানগুলো ও পার্কে ঘুরে বেড়াবো। এছাড়া ঈদে এলাকার আত্মীয় স্বজনদের সাথে কুশল বিনিময় ও তাদেও খোঁজ খবর নিবো ।
ছোটবেলার ঈদ আর এখনকার ঈদ উদযাপনের মধ্যে পার্থক্য অনেক জানিয়ে তিনি বলেন, ছোটবেলার ঈদটা মজার ছিলো । এখনও ভালো কিছু ছোটবেলার সেই আনন্দটা এখর আর পাই না ।

 

ঈদ সালামি নিয়ে মজার স্মৃতিচারণ করে এড.স্বপন বলেন,  ছোটবেলায় বাবা-মা, দাদা-দাদী , নানা-নানীর কাছ থেকে ঈদের সালামি পেতাম । এখন ছোট ছোট বাচ্চাদের ঈদের সালামি দিতে ভালো লাগে। সালামির টাকা দিয়ে মজার কিছু কিছু খাবার কিনে খেতাম ।

 

শুভানুধ্যায়ীদের অগ্রীম ঈদ শুভেচ্ছা জানিয়ে এড.স্বপন বলেন, আমার প্রিয় রূপগঞ্জবাসীকে জানাই ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন । 

এই বিভাগের আরো খবর