শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

 বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : আনন্দ উৎসব এবং নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (বালক অনূর্ধ্ব-১৭) উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে ইসদাইরস্থ নারায়ণগঞ্জ ওসমানী স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
 
আর উদ্বোধনী খেলায় ফতুল্লা ইউনিয়ন পরিষদকে ১-০ গোলে পরাজিত করে বক্তাবলী ইউনিয়ন পরিষদ বিজয়ী হয়। আর দ্বিতীয় খেলায় ট্রাইফেকারে এনায়েতনগর ইউনিয়ন পরিষদকে পরাজিত করে কুতুবপুর ইউনিয়ন পরিষদ।  
 
এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে শুরুতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন ও নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক নিজেদের দপ্তরের পতাকা উড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। 

পরে মাঠে গিয়ে উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের খেলোয়ারদের পরিচিত হন এবং বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক। এর পর নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলার মাঠে নৃত্য পরিবেশন করেন।     
 
উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট জুথিকা সরকার, সুপ্রিমকোর্টের বার সভাপতি রবিউল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি প্রমুখ। এসময় আরো উপস্থিত নারায়ণগঞ্জ সদর সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) হাসান বিন মোহাম্মদ আলী, ফতুল্লা সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) রেজাউন নবী, সিদ্ধিরগঞ্জ সার্কেলের সহকারী কমিশনার (ভুমি) রোমানা আক্তারসহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 
 
অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন উদ্বোধনী অনুষ্ঠানে বলেছেন, আমরা খেলা চাই, সুন্দর খেলা চাই। আমরা সুন্দর নারায়ণগঞ্জ চাই। আমাদের ছেলেরা ভাল খেলা উপহার দিয়ে নারায়ণগঞ্জের নাম সারা দেশে ছড়িয়ে পড়ে। আর নারায়ণগঞ্জ সদর উপজেলা যেন বিভাগে খেলায় অংশগ্রহন করে সুনাম অর্জন করতে পারে সেই প্রত্যাশা করছি।  
 
তিনি আরও বলেন, যেই বঙ্গবন্ধুর নামে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে সেই সুবাধে আমরা তাকে স্মরণ করতে এসেছি। আমরা চাই আমাদের ভাল কাজ দিয়ে শুরু করবো। আর খেলার মাঠ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের মত সামাজিক ব্যাধী দুর করতে মাঠে এসেছি। সমাজকে সুন্দর করতে আমাদেরকেই কাজ করতে হবে। 
 
জেলা প্রশাসক আরও বলেন, আজকে নারায়ণগঞ্জ সদর উপজেলার সেই সোনার বাংলা করার জন্য তাদের সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা এসেছে শুধু মাত্র সোনার বাংলা সৈনিক করার জন্য। যারা আজকে মাঠে দাড়িয়ে খেলার প্রস্তুতি নিচ্ছে আমরা তাদের সাথে করবর্ধন করে আমরা বুজাতে চেয়েছি, তোমাদের জন্য ভবিষ্যত খোলা।    
 

এই বিভাগের আরো খবর