মঙ্গলবার   ২৬ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০৩ শাওয়াল ১৪৪১

Whatsapp-এ যুক্ত হওয়া যাবে একসাথে ৮ জন

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: হোয়াটসঅ্যাপ কলে কেবলমাত্র ৪ জনকে যোগদান করার অনুমতি দেয়। করোনাভাইরাসের কারণে ঘরবন্দি হয়ে যাওয়ায় গ্রুপ কলে অডিও ও ভিডিও অনেকে মিলে এক সাথে কথা বলছে। হোয়াটসঅ্যাপ এই সুবিধা আছে কিন্তু ৪ জনের বেশি না। এ কারণে অনেকে হোয়াটসঅ্যাপ ছেড়ে অন্য অ্যাপ ব্যবহার করছে। তাই হোয়াটসঅ্যাপ তার ভিডিও কল আপডেট করার প্রচেষ্টা চালাচ্ছে।


অনেক ইউজার অভিযোগ করেছেন, চারজনের সীমাবদ্ধতার কারণে তারা জুম, গুগল মেট, মাইক্রোসফট টিমসের মতো আরও অন্যান্য অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে এবং ব্যবহার করতে বাধ্য হয়েছেন।


WABetaInfo এর একটি প্রতিবেদন অনুসারে, অবশেষে সংস্থা জনসাধারণের কথা শুনে পরবর্তী আপডেটের সঙ্গে একটি গ্রুপ কলে অংশগ্রহণকারীদের সংখ্যা আটটি করার পরিকল্পনা করেছে। এছাড়া, বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একটি ডিভাইসে তাদের অ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। অন্য ডিভাইসে লগইন করার সঙ্গে সঙ্গে প্রথমটি স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয়ে যায়।
এই প্ল্যাটফর্মটি এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে, যা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য একাধিক ডিভাইসে সাপোর্ট করবে। মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারটি তাদের জন্য কার্যকর হবে যারা একাধিক ফোন ব্যবহার করেন বা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি তাদের নিজস্ব ডিভাইসগুলিতে ব্যবহার করতে চান।
হোয়াটসঅ্যাপ ওয়েব আপনার ফোনের এক্সটেনশন হিসাবে কাজ করে এবং আপনাকে ডেস্কটপে আপনার বার্তা এবং চ্যাটগুলি অ্যাক্সেস করার অনুমতি দেয়। তবে, আপনি কেবল তখনই এটি ব্যবহার করতে পারবেন যখন আপনার ফোনটি চলমান থাকবে এবং ইন্টারনেটে সংযুক্ত থাকে।


WABetaInfo অনুসারে, মেসেজিং প্ল্যাটফর্মটি ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম (ইউডাব্লুপি) তৈরি করছে যা আগামী দিনে ফোন বন্ধ থাকা অবস্থায়ও কাজ করবে।
 

এই বিভাগের আরো খবর