বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

৫০ কোটি টাকার নকল প্রশাধনী ও ইলেকট্রনিক্স পণ্য জব্দ : আটক ৮

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় একটি কারখানায় অভিযান চালিয়ে আনুমানিক ৫০ কোটি টাকা মূল্যমানের নকল প্রশাধনী ও ইলেকট্রনিক্স পণ্য জব্দ করেছে পুলিশ। বুধবার রাতে নারায়ণঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এই অভিযান পরিচালনা করে।  


সিদ্ধিরগঞ্জের শিমরাইল-ডেমরা সড়কের পাশে ম্যাক্স ইলেকট্রনিক্স লিমিটেড এবং মুনস্টার প্রাইভেট লিমিটেড নামক দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনকে আটক করতে না পারলেও প্রতিষ্ঠানটি থেকে ৮ জনকে আটক করা হয়।  আটক ব্যক্তিরা হলেন, সাইফুল ইসলাম, আমিনুল ইসলাম, সিরাজুল ইসলাম, অহিদুল ইসলাম, রাজীব, মাইনুল ইসলাম, মেহেদী হাসান।


অভিযান শেষে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেন নকল প্রশাধনী তৈরি করে বাজারজাত করে আসছে। বিভিন্ন দেশের ব্রান্ড নকল করে ওই প্রতিষ্ঠানে ময়লাপানি, বিভিন্ন ধরণের রং, সুগন্ধীর মাধ্যমে এসব নকল প্রশাধনী তৈরি করে ফরইভার, কোবরা, গাম্ভি, ফগ, রয়েলসহ অসংখ্য বিদেশী ব্রান্ডের পণ্যের নামে তারা বাজারজাত আসছিলো। 

 

এছাড়া সনি, স্যামসাং, প্যানাসনিক, এলজি ব্যান্ডের নাম ব্যবহার করে বিভিন্ন নকল ইলেক্ট্রনিক্স পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। এসব ইলেকট্রনিক্স পণ্য সাধারণ মানুষ কিনে প্রতারিত হচ্ছিল। প্রশাধনীগুলো ব্যবহারের ফলে মানুষের ক্যান্সার এবং চর্মরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক।

 

এতে সরকারের বিশাল অংঙ্কের ট্যাক্স ফাঁকি দিয়ে আসছিলো। আমরা এখান থেকে ৮ জনকে আটক করেছি। প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতেও এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  
    
 

এই বিভাগের আরো খবর