রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

৩০ টাকা ভাড়ায় ৩০মিনিটে নারায়ণগঞ্জ টু বাইতুল মোকাররম

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : দীর্ঘ ১৭ বছর পর বাংলাদেশ সড়কপরিবহন করপোরেশনের (বিআরটিসি) সহযোগিতায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ডাবল ডেকার (দ্বিতল) বাসেরউদ্বোধন করা হয়েছে। নারায়ণগঞ্জ ১নং রেলগেট থেকে মাত্র ৩০ টাকা ভাড়ায় ৩০ মিনিটে ঢাকারবায়তুল মোকাররম মসজিদের সামনে পৌঁছাবে বিআরটিসি এই ডাবল ডেকার বাস।

 

বৃহস্পতিবার(২৪ অক্টোবর) দুপুরে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মো. মনিরুল ইসলাম বাসের বিআরটিসির ডাবল ডেকার বাস সার্ভিসের উদ্বোধনকরেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিআরটিসির যাত্রাবাড়ি ডিপো ম্যানেজার মো.মাসুদতালুকদার, নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা ও বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপোরঅন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

বিআরটিসির নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার দিপন চাকমা জানান, ঢাকানারায়ণগঞ্জ রুটে বাসের ভাড়া জনপ্রতি ৩০ টাকা। ৩০ টাকা ভাড়ায় ৩০ মিনিটে ঢাকায় যাত্রীরাপৌঁছাবে। মানুষ সময়মত গন্তব্যে পৌঁছাতে চায় এই জন্যেই এই ব্যবস্থা করা হয়েছে। এখন১০টি বাস চালু করা হয়েছে। পরবর্তীতে আরো ১০টি বাস চালু করা হবে। বাসে ৭৫টি সিটরয়েছে। ডাবল ডেকার বাস নারায়ণগঞ্জ ১ নং রেল গেট থেকে বায়তুল মোকাররম মসজিদ পর্যন্তচলবে। ঢাকা-নারায়ণগঞ্জে রূটে মোট ৬টি বাস কাউন্টার রয়েছে। কাউন্টারগুলো হলো নগরীর ১নংগেট,২নংগেট, চাষাঢ়া, শিবু মার্কেট, জালকুড়ি এবং বায়তুল মোকারম মসজিদ।  যাত্রাবাড়ি ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদার জানান, আমাদের কিছুজনবল সংকট রয়েছে। এজন্য আমাদের সীমিত লোকজন দিয়েই সড়কে সেবা দিতে হচ্ছে। বাসেরকাউন্টারগুলো ছাড়াও মধ্যবর্তী নিয়ন্ত্রণে জন্য কর্মী থাকবে।উদ্বোধনের সাথে সাথেই শুরু হয়ে গেছে বাস সার্ভিস । নগরের সড়কগুলোতেবিআরটিসির ডাবল ডেকার বাস চলছে ।

এই বিভাগের আরো খবর