বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

হুয়া হিন আন্তর্জাতিক টুর্নামেন্টে না.গঞ্জ ক্লাবের জার্সি উন্মোচন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৮ জুন ২০২৩  


 
হুয়া হিন আন্তর্জাতিক সিক্সেসাইড ক্রিকেট টুর্নামেন্টে নারায়ণগঞ্জ ক্লাব ক্রিকেট টিমের জার্সি উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (২৭ জুন) দুপুরে নারায়ণগঞ্জ ক্লাবে টিএএস (টাস) গ্রুপ ‘থাই এয়ার এশিয়া’ সৌজন্যে ওই জার্সি উন্মোচন করা হয়। আন্তর্জাতিক এই ক্রিকেট টুর্নামেন্টে অষ্ট্রেলিয়া, ইংল্যান্ড, থাইল্যান্ড ও বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৩৬টি দল এই টূর্ণামেন্টে অংশগ্রহণ করবে।

 

 

 ৫ ওভারের খেলাটি অনুষ্ঠিত হবে আগামী ৩ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত থাইলেন্ড এর হুয়া হিন শহরে। খেলায় প্রতিটি দলে ৬জন করে খেলোয়ার থাকবে। আগামী ৭ জুলাই টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জ ক্লাব ক্রিকেট টীমের এবার ১২ তম অংশগ্রহণ। ইতিপূর্বে ১১ টি টূর্ণামেন্টে অংশগ্রহণ করে ৮ বার চ্যাম্পিয়ন হয়েছে দলটি। এবারের টূর্ণামেন্টে দলটির পৃষ্ঠপোষকতা করছে টিএএস (টাস) গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়া।
 

 


এ সময় অনুষ্ঠানে উপিস্থত ছিলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু, আন্তর্জাতিক ধারা ভাষ্যকার ও জাতীয় ক্রিকেট দলের সাবেক আতাহার আলী খানসহ এয়ার এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোরশেদ আলম চাকলাদার এবং সিনিয়র ম্যানেজার মোহাম্মদ নুরুল আলমসহ শীর্ষ কর্মকর্তারা।
 

 


এদিকে, বিশ্বকাপ ক্রিকেটের কাঙ্খিত সিডিউল পাওয়ার কথা জানিয়েছেন বিসিবি’র পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তিনি বলেন, আগামী ৭ অক্টোবর ভারতের ধর্মশালায় প্রথম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে ভারত ও পাকিস্তান দল। ১০ অক্টোবর একই স্থানে ইংল্যান্ডের খেলা হবে।

 

 

১৪ অক্টোবর চেন্নাইয়ে বাংলাদেশ- নিউজিল্যান্ড, ১৯ অক্টোবর পুনেতে বাংলাদেশ-ভারত, ২৪ অক্টোবর মুম্বাইয়ে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ও ৩১ অক্টোবর কলকাতায় বাংলাদেশ-পাকিস্তানের খেলা অনুষ্ঠিত হবে। ২৮ অক্টোবর কলকাতায় এবং ৬ নভেম্বর দিল্লীতে গ্রুপ পর্যায়ের কোয়ালিফাইড দুই দলের সাথে বাংলাদেশ দলের দু’টি খেলা রয়েছে। ১২ নভেম্বর পুনেতে অষ্ট্রেলিয়ার সাথে লীগ পর্যায়ে বাংলাদেশ দলের শেষ খেলা অনুষ্ঠিত হবে।
 

 


তিনি আরও  বলেন, আগামী এশিয়া কাপ ও বিশ্বকাপ ক্রিকেট টূর্ণামেন্ট সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দল সর্বোচ্চ শক্তিশালী অবস্থানে আছে এবং ভালো ফলাফলের আশা করছেন তিনি। টূর্ণামেন্টের ফাইনালে খেলার মানসিকতা নিয়ে দলের প্রতিটি খেলোয়াড় নিয়মিত অনুশীলনের পাশাপাশি সব ধরণের প্রস্তুতি নিচ্ছেন।

 

 

 সাম্প্রতিক সময়ের সিরিজগুলোতে অর্জিত সাফল্যের পর্যালোচনা করলে বাংলাদেশ ক্রিকেট দলের ইতিহাসের বর্তমান দল শ্রেষ্ঠ দল হিসেবে মনে করেন বিসিবি’র এই কর্মকর্তা।  ঈদের পর আফগানিস্তানের সাথে তিনটি সিরিজ খেলার পর এশিয়া কাপের জন্য যে দল ঘোষণা করা হবে মূলত সে দলটি বিশ্বকাপ ক্রিকেট টূর্ণামেন্ট খেলবে। তাই ইনজুরি কাটিয়ে সেরা দল গঠনের পরিকল্পনা  চলছে। তবে পরবর্তীতে দলে কোন পরিবর্তন আসবে কিনা সেটা বোর্ড মিটিংয়েই চূড়ান্ত হবে।
 

 


জার্সি উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, আগামী ৩ জুলাই থাইল্যান্ডে হুয়া হিন আন্তর্জাতিক ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধন হবে। অষ্ট্রেলিয়া, ইংল্যান্ড, থাইল্যান্ড ও বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৩৬টি দল এই টূর্ণামেন্টে অংশগ্রহণ করবে। প্রতি দলে ৬ জন খেলোয়াড় খেলবেন এবং প্রতিটি খেলা হবে ৫ ওভার করে।

 

 

আগামী ৭ জুলাই টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জ ক্লাব ক্রিকেট টীমের এবার ১২ তম অংশগ্রহণ। ইতিপূর্বে ১১ টি টূর্ণামেন্টে অংশগ্রহণ করে ৮ বার চ্যাম্পিয়ন হয়েছে দলটি। এবারের টূর্ণামেন্টে দলটির পৃষ্ঠপোষকতা করছে তাস গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়া।

 

 

এয়ার এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোরশেদ আলম চাকলাদার বলেন, আমরা সব সময় খেলাধুলার সাথে থাকি। সামনে যদি কোন ভালো টিম আসে বা ভালো খেলা হয়। তাহলে আমরা স্পন্সর করবো। এয়ার এশিয়ার সিনিয়র ম্যানেজার মোহাম্মদ নুরুল আলম বলেন, আমরা শুধু থাইলেন্ড না, আমরা দুবাইসহ ভিন্ন স্থানেও খেলেছি। আমরা ১ বছরের জন্য না, আরও দূর একসাথে চলতে চাই।  এন.হুসেইন রনী /জেসি

এই বিভাগের আরো খবর