রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

স্বপ্ন বড় দেখতে হবে, চাহিদা হবে ছোট : ডিসি জসিম উদ্দিন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় নিয়ন্ত্রনাধীন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এর উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) নারায়ণগঞ্জ এর প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 


এসময়  নারায়ণগঞ্জে জেলা প্রশাসক জসিম উদ্দিন উদ্যোক্তাদের বলেছেন, স্বপ্ন বড় দেখতে হবে, চাহিদা হবে ছোট । প্রতিদিনের কর্ম পরিকল্পনা লক্ষ্যের  সাথে সমন্বিত থাকতে হবে। ছোট উদ্যোগ নিয়ে লেগে থাকতে পারলে  বড় উদ্যোক্তা হওয়া যাবে। 


মঙ্গলবার (৫ নভেম্বর) চাষাড়া জামতলা ইএসডিপি প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত হয়ে উদ্যোক্তাদের নিকট বাস্তবধর্মী গুরুত্বপূর্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরে ডিসি মোঃ জসিম উদ্দিন এই কথা বলেন। 


প্রশিক্ষণ কার্যক্রমে তিনি নতুন উদ্যোক্তাদের কে জীবন যাপনের ধরন (লাইফ স্টাইল) পরিবর্তন করে তিনি প্রতিটি কাজ দক্ষতা ও সততার সাথে করার আহব্বান জানান এবং তিনি উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

 

তিনি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ এলডিসি থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণের জন্য উদ্যোক্তাদের উদ্ভাবনী চিন্তা শক্তির উপর গুরুত্ব আরোপ করেন। তিনি নতুন উদ্যোক্তাদের প্রকল্প বাস্তবায়নে সরকারী সকল সহযোগিতার আশ^াস দেন। 


এ সময়, প্রশিক্ষণ শেষে ডিসিকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান ইসরাত জাহান, প্রশিক্ষক,উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি), নারায়ণগঞ্জ।  এ সময় উপস্থিত ছিলেন অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।  


উল্লেখ্য যে, গত ১৮ সেপ্টেম্বর জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন কেক কেটে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প, নারায়ণগঞ্জ এর প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। 
 

এই বিভাগের আরো খবর