সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ : সরকারি সহযোগিতার প্রত্যাশায় পরিবার

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : সৌদিআরবে সড়ক দুর্ঘটনায় চার শ্রমিকের মৃত্যুতে আড়াইহাজারে নিহতদের পরিবারগুলো এখনো সরকারিভাবে কোনো আর্থিক সহযোগিতা পায়নি। গত ১৭ অক্টোবর রাতে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহগুলো গ্রহণ করে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) আড়াইহাজার উপজেলা শাখার কর্মকর্তারা। পরে মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 


এ সময় দাফনের জন্য প্রতি পরিবারকে ‘প্রবাসী কল্যাণ ডেক্স’ থেকে ৩৫ হাজার টাকা করে আর্থিক সহযোহিতা প্রদান করা হয়। উপস্থিত ছিলেন ইরফান আহম্মেদ (সোস্যাল ওকাপ) এবং আমিনুল হক, ফিল্ড অফিসার আড়াইহাজার শাখার কর্মকতাসহ আরও অনেকে। 


কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমীরচর এলাকার জব্বার আলীর ছেলে নিহত শ্রমিক সুরুজ মিয়ার মরদেহ গ্রহণ করেন তার নিটক আত্মীয় আলী মিয়া, সাহেব বাজার এলাকার মোতালিবের ছেলে নুর আলমের মরদেহ গ্রহণ করে নওয়াব মিয়া একই ইউনিয়নের খালিয়ারচর এলাকার মোবারক মিয়ার ছেলে উজ্জল মিয়ার মরদেহ গ্রহণ করে মাসুদ রানা ও খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ এলাকার আকরাম আলীর ছেলে মোহাম্মদ রাসেলের মরদেহটি গ্রহণ করেন তার নিটক আত্মীয় শাহ আলম। 


অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ)-এর আড়াইহাজার উপজেলা ফিল্ড অফিসার আমিনুল জানান, আগামী তিন মাসের মধ্যে প্রতি পরিবারকে ৩ লাখ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ প্রদান করা হবে। 


প্রসঙ্গত ২৩ আগস্ট বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে কাজ শেষে বাসায় ফেরার সময় তাদের বহনকারী পিকআপভ্যানের চাকা ফেটে আরেকটি প্রাইভেটকরের সঙ্গে ধাক্কা লেগে পিকআপভ্যানটি উল্টে গেলে হতাহতের এ ঘটনা ঘটে। তাদের মরদেহ মদিনা কিং ফাহাদ হস্পিটালের হিমঘরে রাখা হয়েছিল।

 

তারা সে দেশের মদিনায় আল-ফাহাদ নামে একটি প্রতিষ্ঠানে পরিছন্নকর্মী হিসেবে কর্মরত ছিলেন।  

এই বিভাগের আরো খবর