শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

সিদ্ধিরগঞ্জে শীতলক্ষার পশ্চিমপাড়ে ১৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীর পশ্চিম পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। এ সময় গোডাউন, ড্রেজার ও ড্রেজারের পাইপসহ ১৫টি স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়াও অবৈধ স্থাপনায় ব্যবহৃত ভরাটকৃত মাটি সাড়ে ৩ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়। মঙ্গলবার (১৪ জানুয়ারি)  সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডের গোদনাইল এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

অভিযানে বাংলাদেশ সমবায় সমিতি নারায়ণগঞ্জ এর থেকে ভাড়া নেয়া এসিআই কোম্পানির একটি সেমিপাকা গোডাউন, কয়েকটি টিনশেড ঘর, পাকা দেয়াল, একটি অনুমোদনহীন ঘাটলা, একটি ড্রেজার ও ড্রেজারের পাইপসহ ১৫টি স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া ভরাটকৃত মাটি সাড়ে ৩ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সিএস জরিপ মোতাবেক উচ্ছেদ অভিযানটি পরিচালিত হচ্ছে। গত দু’দিনের অভিযানে নদীর কয়েক একর জমি দখলমুক্ত করা হয়েছে। নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা। এছাড়া একটি উচ্ছেদকারী জাহাজ, একটি ভেকু, একটি টাগবোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার, উচ্ছেদকর্মী উপস্থিত ছিল। 
(তথ্যসূত্র : বাংলা ২৪ বিডি নিউজ)
 

এই বিভাগের আরো খবর