সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১০ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

সাহস নিয়ে পুলিশ কাজ করছে, যা জাতির জন্য গর্বের : ডিআইজি হাবিব

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে পরিস্থিতি পর্যবক্ষণে আসা ঢাকা রেঞ্জের পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বলেন, পুলিশ বর্তমান পরিস্থিতিতে সাহসের সাথে মোকাবেলা করছে। সরকার ঘরে থাকার যে সকল কর্মসূচি দিয়েছে আমরা সেটি বাস্তবায়নের জন্য মাঠে কাজ করছি। 

আমরা আমাদের পুলিশ সদস্যদের নিয়ে গর্বিত। তারা যেভাবে সারাদেশে কাজ করছেন তাতে একটি উদাহরণও নেই এই যে, এই কঠিন পরিস্থিতে পুলিশের একজন সদস্যও ভয় পেয়েছে এমনটি হয়নি। এটি শুধু আমাদের জন্য নয়, এটি আমাদের পুরো জাতির জন্য একটি গর্বের বিষয়।

সারা বিশ্বের যেখানে করোনাভাইরাসের কারণে নাড়াচাড়া দিয়েছে সেখানে  আমাদের পুলিশ বাহিনীর সদস্যরা অত্যন্তভাবে সুন্দরভাবে কাজ করছে। নানাভাবে বিশেষ করে সড়ক দুর্ঘটনাসহ নানা দুর্ঘটায় প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে, মৃত্যু একদিন হবেই। 

তাই পুলিশ সদস্যদের বলবো করোনাভাইরাস নিয়ে ভীত না হয়ে সাহস ও সচেতনতার সাথে কাজ করুন, সবাই মিলে এটিকে মোকাবেলা করুন।   

শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে চাষাঢ়া এলাকায় জেলা পুলিশের সদস্যদের নিয়ে টহল শেষে চাষাঢ়া বিজয়স্তম্ভের সামনে এক প্রেসব্রিফিং এ তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলমসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তরা।  

ডিআইজি হাবিব আরো বলেন, করোনাভাইরাস এটি অত্যন্ত মারাত্মক এবং প্রাণঘাতি। বৃটেনের রানী, তার ছেলে প্রিন্স, বৃটেনের প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।এছাড়া ইজরাইলের স্বাস্থ্যমন্ত্রী, জার্মান চ্যান্সেলর, কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। 

সুতরাং আমরা যারা মাঠে কাজ করছি, তাদের অত্যন্ত সর্তকতা অবলম্বন করার দরকার রয়েছে। মাস্ক এবং হ্যান্ডগ্লাভস পরিধান করে যেখানে যতটুকু প্রয়োজন আমাদের সাবধানতার সাথে কাজ করতে হবে। সাধারণত আমাদের জন্য  পিপিই ওরকম প্রয়োজন নেই। 

মাস্ক এবং হ্যান্ড গ্লাভস হলেই চলবে। তবে যারা ডেডবডির সাথে নিয়ে কাজ করবে, দাফনে যদি সহযোগিতা করে তবে পিপিই ব্যবহার করতে হবে। এখন সবচাইতে বেশি দরকার হচ্ছে পরিস্কার-পরিচ্ছন্নতার থাকা। 

এরআগে পুলিশ সদস্যদের নিয়ে শহর ও এরআশেপাশের নানা সড়কে সতর্কতামূলক মাইকিং করা হয়।  
 

এই বিভাগের আরো খবর