শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

সালামি নিয়ে বাবার সাথে ঈদগাহে যেতাম : ড. হাবিবুর রহমান 

প্রকাশিত: ৪ জুন ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আর মাত্র কয়েকঘন্টা। তারপরই মুসলামান ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ঈদুল ফিতর। এরই মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে ঘরে ঘরে। কেনাকাটা নানা আয়োজন নিয়ে ব্যস্ত ছোট-বড় সকলেই। আয়োজনে পিছিয়ে নেই যুগের চিন্তা পরিবারও। প্রতি ঈদের ন্যায় এবারো ঈদ আনন্দে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছেন বিশিষ্ট ব্যক্তিবর্গ। তাদেরই একজন বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ)-এর মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা। 

 

তিনি বলেন, আমার ছোট বেলার ঈদ স্মৃতি সালামি নিয়ে বাবার সাথে জায়নামাজ নিয়ে দল বেঁধে ঈদগাহে গিয়ে এ নামজ আদায় করতে যেতাম। বাবা বেঁচে নেই। বড়ভাই সিরাজুল ইসলাম মোল্লার কাছ থেকে ঈদ উপহার হিসেবে কখনও পাঞ্জাবী। কখনও শার্ট নিয়ে থাকি। 

 

ঈদের দিনের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ঈদের দিন নামাজ শেষে নিজের পরিবারকে সময় দেয়া এবং এলাকার মানুষের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশলবিনিময় করি। বিকেলে ফুটবল বা কাপাডী বা ভলিবল প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। ঈদের নামাজ শেষে বাড়িতে ফিরে এলাকার আপনজনদের নিয়ে গরুর মাংসের ঝুল দিয়ে খিচুড়িই আমার পছন্দের খাবার। পরিবার পরিজন, আত্বীয়সজন, নিকট পারা প্রতিবেশী, একান্ত কিছু  দলীয় কর্মীর জন্য কিছু ঈদ উপহার  এবং বিশেষ করে যাকাতের জন্য কাপড় কিনেছি। 

 

শুভানুধ্যায়ী সকলকে ঈদ শুভেচ্ছা জানিয়ে হাবিবুর রহমান মোল্লা বলেন, আড়াইহাজার উপজেলাকে একটি উন্নয়ন ও শান্তির মডেল উপজেলা হিসেবে রুপ দিতে নিজেকে বিলিয়ে দেওয়াই আমার রাজনৈতিক দর্শন ও স্বপ্ন।

এই বিভাগের আরো খবর