বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে : মন্ত্রী গাজী 

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, ‘বাংলাদেশে বরাবরের মতো বয়ে চলছে সাম্প্রদায়িক সম্প্রীতি। যা একটি বারের মতো বিচ্যুতি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় রাষ্ট্র পরিচালনায় এগিয়ে চলছে দেশ। সেই সাথে সব ধর্মের মানুষের সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।


সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া পূর্বপাড়া দুর্গা মন্দির, নাওড়া চীনতলা মাহামায়া দেবস্থান দুর্গা মন্দির, নাওড়া মল্লিক বাড়ি দুর্গা মন্দির, দেইলপাড়া সার্বজনীন দুর্গা মন্দির, নয়ামাটি দুর্গা মন্দির ও মুড়াপাড়া ইউনিয়নের বিভিন্ন মন্দিরসহ ১৩ টি পূজামন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। 


এ সময় উপস্থিত ছিলেন কায়েতপাড়া ইউনিয়ন ও রংধনু গ্রুপ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলী, সাধারন সম্পাদক এডঃ আব্দুল আউয়াল, সহ-সভাপতি হাজী ইয়ার হোসেন, কায়েতপাড়া যুবলীগের সাধারন সম্পাদক মোশারফ হোসেন ভূইয়া, জেলা পরিষদের সদস্য শীলা রাণী পাল, যুবলীগ নেতা নবী হোসেন, রাজু হাসান আলেক, মতিন মেম্বার প্রমুখ।


বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ তার প্রমাণ রয়েছে অগণিত। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় দেখা যায় মন্ডপে হিন্দুদের তুলনায় মুসলিমদের সংখ্যা বেশি। 


কারণ তারা প্রত্যেকেই এসেছেন পূজা উপভোগ করতে। বাংলাদেশই এমন একটি দেশ, যেখানে মুসলমান সম্প্রদায়ের লোক সংখ্যাগরিষ্ঠ হলেও অন্যান্য ধর্মের লোকজন সমানতালে সুখে শান্তিতে বসবাস করছে।


কায়েতপাড়া ইউনিয়ন ও রংধনু গ্রুপ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। আর তাই সনাতন ধর্মালম্বীরা তাদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা জাকজমক ও শান্তিপূর্ণভাবে পালন করছে। দেশে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে বলেই কোন পূজা মন্ডপে হামলা ও ভাংচুর হচ্ছে না।
 

এই বিভাগের আরো খবর