সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সমকামী অপহরণকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার : পিস্তল ও গুলি উদ্ধার 

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জ থেকে সমকামী অপহরণকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ১১’র সদস্যরা। এ সময় তাদের দেহ তল্লাশী করে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি ও ২টি চাপাতি উদ্ধার করে র‌্যাব। 


গ্রেফতারকৃতরা হলো-মো.জসিম উদ্দিন (২৮), মো.ইব্রাহিম (২৫) ও মো.মহিউদ্দিন(১৮)। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে র‌্যাব ১১’র সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার (২০ নভেম্বর) দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশী করে ওই বিদেশি পিস্তল, ম্যাগজি, গুলি ও চাপাতি উদ্ধার করা হয়। 


গ্রেফতারকৃতরা সমকামী গ্রুপের সক্রিয় সদস্য। তারা ফেসবুকে বিভিন্ন ভুয়া আইডি ও ফেসবুকে সমকামী গ্রুপ খুলে বিভিন্ন রকম পোস্ট দিয়ে থাকে। এই পোস্টগুলোতে আকৃষ্ট হয়ে বিভিন্ন বয়সী নারী-পুরুষ বিভিন্ন সময়ে সাড়া দেয়। অতঃপর সুকৌশলে তাদের নারায়ণগঞ্জে ডেকে নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে সর্বস্ব লুটে নেয়। 


পাশাপাশি অস্ত্রের মুখে জিম্মি করে রেখে বিকাশের মাধ্যমে পরিবারের কাছ থেকে অর্থ আদায় করে থাকে। এই অভিনব কৌশল ব্যবহার করার ফলে ভুক্তভোগীরা বেশিরভাগ সময়ে লজ্জায় আইনের আশ্রয় নেয়া থেকে বিরত থাকে। এ কারণে এ সকল ঘটনা প্রায় সময়ই পর্দার আড়ালে থেকে যায়। 


সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এই গ্রুপের মূলহোতা সিদ্ধিরগঞ্জ এলাকার সুফিয়ান নামের এক সন্ত্রাসী। সুফিয়ান’কে গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরো খবর