বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

সবুজ কথনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): সবুজের বিস্তারে আসুন সবাই, সবুজ কথনের ছায়াতলে এই শ্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গ্রুপ সবুজ কথনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন ফল ও ফুলের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর কালেক্টরেট পাবলিক স্কুলের শিক্ষার্থীদের মাঝে এই গাছের চারা বিতরণ করেন তারা ।  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গ্রুপ সবুজ কথনের নারায়ণগঞ্জ এডমিন শওকত আরা খন্দকারের সভাপতিত্বে ও ফেইসবুক গ্রুপ সবুজ কথনের প্রতিষ্ঠাতা মারুফ খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ডিসি অফিসের সহকারি কশিনার সানজিদা আক্তার। 

আরোও উপস্থিত ছিলেন, কালেক্টরেট পাবলিক স্কুলের প্রধান শিক্ষক শাহানা আক্তার, ফেইসবুক গ্রুপ সবুজ কথনের এডমিন পামেলা ইসলাম, স্বপন খান, ইস্তিয়াক  আহমেদ, মেহেদি হাসান,ই.এইচ. রুবেল প্রমুখ। 

ফেইসবুক গ্রুপ সবুজ কথনের নারায়ণগঞ্জ এডমিন শওকত আরা খন্দকার জানান, সারা বাংলাদেশকে সবুজ বিস্তার করার লক্ষ্যে কাজ করছে সংগঠনটি। পাশাপাশি এতিমখানা ও বৃদ্ধশ্রমে নিরাপদ খাদ্য ফল ও সবজি উৎপাদনে বাগান তৈরী করে যাচ্ছে। 

তিনি আরোও বলেন, এরআগ ফেইসবুক গ্রুপ সবুজ কথনের উদ্যোগে প্রথম বারের মতো চট্রগ্রামে বিনামূল্যে চারা বিতরণের কার্যক্রম চালু করেন। দ্বিতীয় দফায় নারায়ণগঞ্জ করা হয়েছে। এরপর সিলেট ও বগুড়া জেলায় বিনামূল্যে চারা বিতরণ করা হবে। পালাক্রমে সমগ্র জেলায় আমরা এই কার্যক্রম পরিচালনা করবো। 
 

এই বিভাগের আরো খবর