বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

শ্রুতির চলচ্চিত্র মজমায় ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’র পরিচালক কাইউম

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  



নারায়ণগঞ্জে শ্রুতি সাংস্কৃতিক একাডেমি চলচ্চিত্র মজমায় এসেছেন ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমার পরিচালক মুহাম্মদ কাইউম। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে সিনেস্কোপে আসেন তিনি।

 

 

এ সময় সিনেমার পরিচালক মুহাম্মদ কাইউমকে শ্রুতি সাংস্কৃতিক একাডেমি পক্ষ থেকে, ফুলের শুভেচ্ছা জানিয়ে সম্মাননা ক্রেস্ট ও চাদর দিয়ে স্বাগত জানানো হয়। পরে আগত অতিথিদের সাথে নিয়ে পূর্ণ সিনেমাটি উপভোগ করেন পরিচালক। শেষে আয়োজিত আলোচনা সভা সিনেমা নির্মাণের গল্প শোনান তিনি।

 



সিনেমার পরিচালক মুহাম্মদ কাইউম বলেন, ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি একটি জনপদের গল্প। বাংলাদেশে ৬-৭টি জেলা জুড়ে হাওড় অঞ্চল বিস্তৃত। হাওড় অঞ্চলের কৃষকদের দ্বিমুখি সংগ্রাম, একটি তাদের দারিদ্রতার কারণে সংকট আরেকটা প্রকৃতির প্রতিকূল পরিবেশ।

 

 

এই দুটির সাথে টিকে থাকার যে গল্প, সেটিই আমরা এই চলচিত্রে তুলে ধরেছি। সিনেমাটি নারায়ণগঞ্জসহ দেশে এবং দেশের বাহিরে কোলকাতায় যারা দেখেছে, তারা উচ্ছাস প্রকাশ করেছে।

 



তিনি আরও বলেন, আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয় যে, নারায়ণগঞ্জে ‘শ্রুতি সাংস্কৃতিক একাডেমি’ তাদের কর্মী ও শুভানুধ্যায়ী মিলে আমার সিনেমাটি দেখেছেন এবং আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। আমার খুব ভালো লেগেছে এমন আয়োজনে।

 

 

এ সময় আরও উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, শ্রুতি সাংস্কৃতিক একাডেমির সভাপতি মাইন উদ্দিন মানিক, পরিচালক ধীমান সাহা জুয়েল, উপদেষ্টা কবি কাজল কানন, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এ বি সিদ্দিক। 

 

 

বাংলাদেশের ওর্য়াকাস পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমান, বাসদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি নিখিল দাস, জেলা খেলা ঘরের সভাপতি রথিন চক্রবর্তী, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেনসহ নেতৃবৃন্দ। এন.এইচ/জেসি