শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

শিক্ষার আলো ছড়াতে ‘শিক্ষালো সেবার’ যাত্রা শুরু

প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৯  

যুগের চিন্তা ২৪ : নারায়ণগঞ্জের হতদরিদ্র পরিবারের শিক্ষা বঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ‘শিক্ষালো সেবা’ প্রতিষ্ঠানটি বিনামূল্যে শিক্ষা সহ নানা সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন।

৩১ আগস্ট শনিবার সকালে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারে শিক্ষালো সেবার উদ্যোগে দরিদ্র শিশুদের বিনামূল্যে শিক্ষা প্রদানের মধ্য দিয়ে সংগঠনটির কার্যক্রম উদ্বোধন করা হয়। এর পাশাপাশি শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। 

জানাগেছে, শনিবার বেলা ১১ টা থেকে বেলা ১টা পর্যন্ত ১৫ জন শিক্ষার্থীকে সমসংখ্যক শিক্ষক দ্বারা পাঠদান করা হয়। পড়াশোনা শেষে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়। 

শিক্ষালো সংগঠনের প্রথম কার্যক্রমে পড়াশোনার পাশাপাশি শিক্ষার গুরুত্ব সম্পর্কে আলোচনা করা হয়। প্রতিদিন দুপুর সাড়ে ১২ টা থেকে ২ টা পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানাগেছে। 

শিক্ষালো সেবার প্রতিষ্ঠাতা ও নারায়ণগঞ্জ ডট টিভির চীফ ক্যামেরা পার্সন মো. সাজিত হোসেন সজিত বলেন, নিরক্ষরতা দূরীকরণের লক্ষ্যে আর্তমানবতার সেবায় এগিয়ে যাওয়ার জন্য কাজ করছেন পথশিশুদের শিক্ষালো প্রতিষ্ঠান। 

এই সেবামূলক প্রতিষ্ঠানটি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সেবা দিয়ে যাচ্ছে। এসব সেবার পাশাপাশি আরো নানা বিষয়ে সেবা দেয়ার জন্য খুব শিঘ্রই পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষালো সেবার প্রতিষ্ঠাতা ও এনসিসি কলেজের ছাত্রী তানজিলা আক্তার তানিসা, সদস্য ও নারায়ণগঞ্জ কথা অনলাইনের ফটো সাংবাদিক আরিফুর রহমান, জহিরুল ইসলাম আবির, ফারজানা আক্তার, সদস্যবৃন্দ মো. মিম, সুলতানা আক্তার, ইভা আক্তার, মুক্তি আক্তার, মো. ফারদিন, পিংকি আক্তার, মো. কাউসার।

এই বিভাগের আরো খবর