বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

শামীম ওসমানকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে : এড. মাসুম

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুস বলেন, আমরা প্রতি মাসেই শহরের কোথাও না কোথাও মোম শিখা প্রজ্বলনের মাধ্যমে একটা কথাই বলতে চেষ্টা করি সেটা হচ্ছে  ত্বকী হত্যার বিচার চাই। আমরা বলতে বলতে অনেক দিন পেরিয়ে গেল, আজও ত্বকী হত্যার বিচারের কোন আলামত আমরা পাচ্ছিনা। 


আমরা যতদিন পর্যন্ত ত্বকী হত্যার বিচার পাবোনা তত দিন ঘরে ফিরবোনা এই কথাটা যেমন সত্যি এবং নারায়ণগঞ্জে যারা এমন হত্যাকান্ডের শিকাড় হয়েছে সকল হত্যাকান্ডের বিচরার আমরা চাই। 


আর অমরা জানি ঐ বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে নারায়ণগঞ্জের কুখ্যাত শামীম ওসমানকে। তাঁর নির্দেশেই ত্বকী হত্যা হয়েছে এটা ধ্রুবতারার মতো সত্যি। যদি আজমেরী ওসমানের ১৬৪ ধারায় জাবানবন্দী নেওয়া যেতো তাহলে প্রমান হতো যে, শামীম ওসমানই এই ত্বকী হত্যার মূলে। 


রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরের ডিআইটি‘র আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও নগর মিলনায়তনে প্রাঙ্গণে ত্বকী হত্যার ৭৮ মাস উপলক্ষ্যে মোমশিখা কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। 


তিনি বলেন, গতকালকে একটা সভা হয়েছে সেই সভায়, ওরা (শামীম ওসমান বলয়) বলেছে লক্ষ লক্ষ লোক ওসমান পরিবারের গুণগান করেছে। কিন্তু একটা কথা উনি ভুলে গেছেন উনি টের পেয়েছেন পায়ের তলায় মাটি নেই শামীম ওসমানের। তাই তিনি টাকা দিয়ে লোকজন ডেকে হুমকি ধামকি দিচ্ছেন। 


কার সাথে জামাতের সম্পর্ক কার সাথে বিএনপির সম্পর্ক? আমরা বলি এসব করে পাড় পেতে পারবেন না ত্বকীকে হত্যা করছেন ত্বকী হত্যাকান্ডের নির্দেশ দিয়েছেন আপনাকে ঐ আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে ও এবং এর সাথে সকল হত্যাকারীদের দাড়তে হবে। রাজাকারের পৃষ্ঠপোষকতা করেন এবং অন্যকে রাজাকারের তকমা দেন? 


শাহ নিজাম আপনাকে বলি যে, আপনি বলেছে রাজাকারের বিরুদ্ধে কথা বলি তাই এত কথা শুনতে হয়। তাই আপনাকে বলি আপনার বাবা যদি রাজাকার হয়ে থাকে তাহলে আপনি কোথায় যাবেন? আমি একটা কথাই বলতে চাই যে, মাননীয় প্রধানমন্ত্রী একদিন ত্বকী হত্যার বিচার হবে। ত্বকী হত্যার বিচারের জন্য আমরা যুগের পর যুগ অপেক্ষা করবো। 


নারায়ণগহ্জ জেলা সাংষ্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় এই মোমশিখা কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, খেলাঘর আসর জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী, ন্যাপ জেলার সম্পাদক আওলাদ হোসেন, জেলা সিপিবি সভাপতি হাফিজুল ইসলাম, সমমনা সভাপতি দুলাল সাহা, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর