বৃহস্পতিবার   ২৮ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৫ শাওয়াল ১৪৪১

শহরে দুঃস্থদের মাঝে ‘ফুড ফেন্ট্যাসি’ রেস্টুরেন্টের খাবার বিতরণ

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনাভাইরাসের কারণে নারায়ণগঞ্জ শহরে সৃষ্ট থমথমে পরিস্থিতিতে যখন চাল-ডাল সঙ্গে নিয়ে জনসাধারণের একটি বড় অংশ বাড়ির চার দেয়ালে বন্দি। প্রশাসনের নজরদারিতে ফাঁকা পুরো শহর। তখনও একটু খাবারের জন্য বাড়ির বাহিরে আসতে দেখা গেছে শহরের ভবঘুরে এবং গরীব দুঃখিদের। তাই সমপ্রেরণার দিক থেকে এদের কষ্ট বুঝতে পেরে এসব নিরন্নের হাতে রান্না করা খাবার তুলে দিয়েছেন ‘ফুড ফেন্ট্যাসি’ রেস্টুরেন্ট।

 

রোববার (২৯ মার্চ) দুপুরে শহরের চাষাঢ়াসহ বেশ কয়েটি স্থানে গরীব দুঃখিদের মাঝে খাবার বিতরণ করে এই প্রতিষ্ঠানটি। এ সময় খাবার বিতরণে প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সহায়তা করা হয়।

 

এদিকে খাবার হাতে পাওয়ার পর চাষাঢ়া শহীদ মিনারের সামনে কাশেম নামে এক ভবঘুরে বলেন, সকালে বাড়ি থ্যাইকা না খাইয়া বাইর হইসি। এরপার কয়েকজনের কাসে হাত পাতসি টাকার লাইগা। কেউ এক টাকাও দেয় নাই। তাই এতখন না খাইয়া অসিলাম। কিন্তু এদিকে এই ভায়েরা (ফুড ফেন্ট্যাসি কর্তৃপক্ষ) আমাগো খাবার দিলো। এখন খুদা একটু হইলেও মিটাইতে পারমু।

 

ফুড ফেন্ট্যাসি রেস্টুরেন্টের পরিচালক আব্দুস সালাম সিজু এ বিষয়ে বলেন, করোনাভাইরাসের জন্য সারাদেশেই এখন কঠিন সময়ের মধ্যদিয়ে অতিক্রম করছে। এরজন্য সবচেয়ে বেশি সমস্যার পড়ছে গরীব দুঃখিরা। তাঁরা অনাহারে-অনিদ্রায় কোনরকম দিন কাটাচ্ছে। তাই এই দুঃসময়ে এদের মুখে একটু খাবার পৌছে দিতেই আমাদের এই তুচ্ছ একটি চেষ্টা। আমার ধারণা এ থেকে অনুপ্রাণিত হয়ে শহরের সকল রেস্টুরেন্ট ব্যবসায়ীরা গরীব দুঃখিদের মাঝে একটু খাবার পৌঁছে দিতে এগিয়ে আসবে।


 

এই বিভাগের আরো খবর