রোববার   ৩১ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭   ০৮ শাওয়াল ১৪৪১

লকডাউন শিথীল করে প্রধানমন্ত্রী ভুল পথে হাঁটছেন : রুহুল কবির রিজভী

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২ মে ২০২০  

দেশে লকডাউন শিথীল করে প্রধানমন্ত্রী ভুল সিদ্ধান্ত নিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, লকডাউন শিথীল করায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে, যা সরকার কোনোভাবেই নিয়ন্ত্রন করতে পারছে না। 


মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় তারাবো পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিনের বাড়িতে অসহায় গরীবদের মাঝে ত্রাণ বিতরনে এসে তিনি এ মন্তব্য করেন। 


লকডাউন প্রসঙ্গে সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন শিথিল করে ভুল পথে হাঁটছেন। মানুষের কাছে সরকারের কোনো জবাবদিহিতা নেই।


ত্রান বিতরণ নিয়ে দেশের বিভিন্ন স্থানে দূর্ণীতি এবং অনিয়মের অভিযোগ তুলে রিজভী বলেন, ত্রাণ সামগ্রী যাদের পাওয়া দিরকার তারা পাচ্ছে না। দলীয় নেতাকর্মীদের মধ্যে বিতরণ করা হচ্ছে। 


আওয়ামীলীগের সমালোচনা করে রিজভী বলেন, মন্ত্রীরা বাসায় হোম কোয়ারান্টিনে থেকে ভিডিও বার্তা পাঠাচ্ছেন অথচ জনগণের সাথে তাদের কোন সম্পৃক্ততা নেই। যে কারণে তারা বিএনপি'র ত্রাণ বিতরণ নিয়ে নানা ধরণের অপপ্রচার চালাচ্ছেন।


এছাড়া করোনা প্রতিরোধে প্রথম সারির যোদ্ধারা প্রতিদিন আক্রান্ত হলেও তারা সুচিকিৎসা পাচ্ছেন না বলেও অভিযোগ তোলেন রিজভী। তিনি বলেন, করোনার ফ্রন্টলাইনে থাকা চিকিৎসক, আইন শৃংখলাবাহিনী ও সাংবাদিকরা করোনায় আক্রান্ত হলেও সরকার তাদেক সঠিকভাবে চিকিৎসার ব্যবস্থা করছে না।


তারাবো পৌর বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে এই ত্রান বিতরণ কর্মসূচীতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় সড়কে পণ্যবাহি বিভিন্ন ভারী যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়েন চালকরা।
 

এই বিভাগের আরো খবর