বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

লকডাউনে জুম অ্যাপে বিয়ে!

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

বিজ্ঞান ও প্রযুক্তি: করোনা মহামারির ফলে সমগ্র বিশ্বের মানুষই তাদের দীর্ঘদিনের পরিকল্পিত বিভিন্ন উৎসবও স্থগিত করতে বাধ্য হচ্ছে। লকডাউনের কারণে বিভিন্ন পারিবারিক উৎসব পরিবার ও বন্ধুবান্ধবের সাথে একত্রে পালন করা সম্ভব হচ্ছে না।

 


আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিন এর বাসিন্দা কেইথলিন দিলওয়ার্থ ও ইথান পোলাক তাদের ২৮ মার্চের বিয়ের তারিখ স্থগিত করেন। তারা সমস্ত অনুষ্ঠান ১ বছরের জন্য পিছিয়ে দেন। কিন্তু দীর্ঘ ৮ বছর প্রতীক্ষার পর তাদের বিয়ের তারিখ যখন ঘনিয়ে আসছিল, তখন তারা নিজেদের মধ্যে এ ব্যাপারে আবার ভাবতে শুরু করে। সবকিছু প্রস্তুত থাকায় তারা দেরি না করে পূর্বনির্ধারিত তারিখেই বিয়ে করার সিদ্ধান্ত নেয়।

 


এই যুগল আমন্ত্রিত অতিথিদেরকে ই-মেইলে তাদের বিয়ের কথা আবার জানায়। তারা তাদের বিবাহের নিবন্ধনে ফাদারের কাছ থেকে স্বাক্ষর নিয়ে নেয়। মার্চের ২৮ তারিখে তাদের প্রায় ২০০ জন আমন্ত্রিত অতিথি জুম অ্যাপের মাধ্যমে ভিডিওতে তাদের বিয়েতে যুক্ত হয়। তারা প্রত্যেকেই তাদেরকে অভ্যর্থনা জানায়। অনেকে বিয়ের পোশাক পরে তাদেরকে ভিডিও টোস্ট পাঠায়। কেউ কেউ নিজেরা ড্যান্স করে তার ভিডিও পাঠায়। আবার কেউ শ্যাম্পেনের বোতলের ছবি মেইল করে পাঠিয়েছে। কেইথলিন বলেন, এসব দেখে আমি কান্না আটকে রাখতে পারিনি।
 

এই বিভাগের আরো খবর