রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

র‌্যাব-১১ এর পৃথক অভিযানে  ৩ চাঁদাবাজ গ্রেফতার

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জের  রূপগঞ্জ ও সোনারগাঁয়ে পৃথক অভিযানে ৩ পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৫হাজার ৩’শ ১০টাকা উদ্ধার করা হয়।
 
শনিবার (৭ ডিসেম্বর)  রূপগঞ্জ থানাধীন তারাবো পৌরসভার দক্ষিণ পাড়া, সোনালী রোডস্থ শবনম ভেজিটেবলস অয়েল মিলস লিঃ এর সামনে এবং সোনারগাঁও থানাধীন কাচঁপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এবং অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।
 
গ্রেফতারকৃতরা হলো, মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়া ওরফে কুত্তা মাসুদ (৪৪), মোঃ ইমন (২৫), মোঃ ফারুক হোসেন (৩৫)।
 
উপস্থিত স্বাক্ষী, পরিবহন চালক ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চাঁদাবাজ মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়া ওরফে কুত্তা মাসুদ ও তার সহযোগী মোঃ ইমন এবং অজ্ঞাতনামা ৪/৫ জনকে নিয়ে প্রকাশ্যে দিবালোকে তারাবো পৌরসভায় শবনম ভেজিটেবলস অয়েল মিলস এর আশপাশে যে কোন স্থানে বিভিন্ন কোম্পানীর পণ্য বোঝাই ট্রাক চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১০০ থেকে ৩০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। আসামীর বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ সংক্রান্ত প্রায় অর্ধ ডজনেরও অধিক মামলা রয়েছে।
 
অন্যদিকে একই কায়দায় সোনারগাঁও থানাধীন কাঁচপুর এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও লেগুনা থামিয়ে চাঁদা আদায় করে আসছে  মোঃ ইমন ও মোঃ ফারুক হোসেন।  দৈনিক ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে যানবাহন চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
 
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
 

এই বিভাগের আরো খবর