রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

রিক্ত জীবনের কীর্তন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৮  

সাহিত্য ডেস্ক (যুগের চিন্তা ২৪) : নুশরাত  রুমুর প্রথম একক কাব্যগ্রন্থ "রিক্ত জীবনের কীর্তন" পাওয়া যাবে আগামী ২০১৯ খ্রিঃ অমর একুশে গ্রন্থমেলায় । কাব্যগ্রন্থে রয়েছে মোট ৫৮ টি কবিতা।

কবিতায় উঠে এসেছে প্রেম, বিরহ, সামাজিক অসংগতি। প্রতিটি কবিতা সাজানো হয়েছে হৃদয়ের না বলা কথা দিয়ে।রিক্ত জীবনের কীর্তন মানে জীবনের শূন্যতার কাহিনী প্রতিটি পাঠকের হৃদয়ে নাড়া দিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন কবি।

নুশরাত রুমু'র সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরা হলো

নাম নুসরাত জাহান রুমু তবে সংক্ষেপে নুশরাত রুমু নামেই তিনি লেখালেখি করেন। তার জন্ম হয় ৯ অক্টোবর ১৯৮৪ ইং । ৬ বছরের  একটি কন্যা সন্তানের জননী তিনি। তার জন্মদাতা মোঃ আবুল কাওসার একজন অবসরপ্রাপ্ত শিক্ষক মাতা দেলোয়ারা বেগম একজন সফল গৃহিণী। দুই ভাই-বোনের মধ্যে তিনি ছোট। ২০০৮ ইং ডিসেম্বরে কবির বিয়ে সম্পন্ন হয়। স্বামীঃ সাইফুল ইসলাম কচি, পেশাঃ দলিল লেখক। বর্তমানে ফেনীর দাগনভূঁইয়াতে শ্বশুরালয়ে কবির বসবাস।

বেশ কয়েকবছর ধরেই লেখার সাথে যুক্ত। অনলাইনে এসে তা পূর্ণতা লাভ করে। বিভিন্ন ম্যাগাজিনে ও পত্রিকায় লেখা ছাপা হয় নিয়মিত। ১০ টি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে ইতিমধ্যেই। প্রেম, বিরহ, প্রকৃতির বৈচিত্র্য এবং সামাজিক অসংগতি তার লেখার প্রধান উপজীব্য হিসেবে বিবেচিত।