শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

রাজাকারের সন্তানরা ঢুকে সব নষ্ট করে দেবে : ডিসি

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, ‘মুক্তিযোদ্ধার সন্তানরা যদি রাষ্ট্রীয় বড় বড় পদে না থাকে তবে দেশ আবার অন্য জায়গায় চলে যাবে তা টেরও পাবেননা। রাজাকারের সন্তানরা কোথা থেকে ঢুকে সব নষ্ট করে দেবে। এটি কিন্তু আমি মনে মনে অনুভব করি। সেই জায়গাটি কিন্তু পাবেননা।’ 


শুক্রবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণগণনার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 


যদিও জেলা প্রশাসক ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমসহ জেলা প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাদের সাথে অনুষ্ঠানে উপস্থিত ছিলো নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল। মুক্তিযুদ্ধবিষয়ক লেখক মুনতাসীর মামুনের ‘শান্তিকমিটি ১৯৭১’ নামক বইয়ের ২২৫নং পৃষ্ঠায় খালেদ হায়দার খান কাজলের বাবা গোলাম রব্বানীর নাম উল্লেখ করা হয়েছে। সেখানে উল্লেখ আছে গোলাম রব্বানী মুক্তিযুদ্ধকালীন সময়ে চাষাঢ়া ইউনিয়ন শান্তিকমিটির অন্যতম নেতা ছিলেন। 


সরকার রাজাকারের তালিকা তৈরির ঘোষণার পর মেয়র আইভীও এবিষয়ে বক্তব্য দেয়ার নতুন করে বিষয়টি নগরজুড়ে নানা আলোচনায় এসেছে। এনিয়ে রীতিমত তোলপাড় শুরু হয় নগরীতে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে রাজকারের ছেলে কাজলকে দেখে মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাগরিক সমাজের ব্যক্তিবর্গ এবিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। 


একই অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, নতুন প্রজন্মকে তৈরি করতে হবে। ঘুষখোর, সুদখোর, রাজাকারের সন্তানরা ভালো লেখাপড়া করে। তাই মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য একটি ফান্ড তৈরি করতে চাই যেটি দিয়ে মুক্তিযোদ্ধার সন্তানরা ভালো লেখাপড়া করবে, সবপরীক্ষার প্রস্তুতি নিতে পারবে। এই ফান্ডের মূল টাকায় কেউ হাত দিতে পারবেনা। সকল মুক্তিযোদ্ধা ১০০টাকা করে জমা দেবেন। সেটির লভ্যাংশ দিয়ে মুক্তিযোদ্ধার সন্তানের নাতি যারা বিসিএস পরীক্ষা দেবে তাদের স্পেশাল কেয়ার নেয়ার জন্য টাকাটা দেবো। উপজেলা পর্যায়ে কুইজ প্রতিযোগিতা ও বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করবো যেখানে মুক্তিযোদ্ধার নাতিরা অংশগ্রহণ করলেই টাকা পাবে। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, র‌্যাব ১১ এর অধিনায়ক (সিও) ইমরান উল্লাহ সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, পিপি ওয়াজেদ আলী খোকন প্রমুখ।

এই বিভাগের আরো খবর