মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১৩ শা'বান ১৪৪১

রনজিত কুমারের কবিতায় সুর ও কণ্ঠ দিলেন ঝিনুক

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

যুগের চিন্তা ২৪ : সাংস্কৃতিক সংগঠক ও কবি প্রয়াত রনজিত কুমারের দুটি কবিতায় সুর ও কণ্ঠ দিয়েছেন এই সময়ের প্রতিভাবান সঙ্গীতশিল্পী ও সুরকার অরিন্দম পাল ঝিনুক।গান দুটির শিরোনাম হলো-‘বিষাদে ছেয়েছে ফুল’ এবং ‘পাতার আড়ালে’।


৫ মার্চ  অরিন্দম পাল ঝিনুকের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘বিষাদে ছেয়েছে ফুল’ এবং আগামী ১৯ মার্চ মুক্তির অপেক্ষায় ‘পাতার আড়ালে’-এর মিউজিক ভিডিও।


এর আগে ৭ ফেব্রুয়ারি, শুক্রবার শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৮ বর্ষ পূর্তি ও রনজিত জন্মোৎসবে কবি-প্রাবন্ধিক, লেখক-গবেষক, আবৃত্তিকার, নির্দেশক, সংগঠক ও সংস্কৃতিকর্মী, শ্রুতি সাংস্কৃতিক একাডেমি ও ধাবমান সাহিত্য আন্দোলনের প্রতিষ্ঠাতা রনজিত কুমারের জন্মদিনকে স্মরণীয় করে রাখার জন্য তাঁর কবিতা থেকে সুরারোপিত ২টি গানের মিউজিক ভিডিও স্ক্রিনিং-এর মাধ্যমে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে। 


এর পরে ৫ই মার্চ, থেকে একযোগে ‘বিষাদে ছেয়েছে ফুল’ গানটি মুক্তি পায় সকল এফএম রেডিও স্টেশন ও অনলাইন রেডিওতে। এছাড়াও গানটি বাংলাদেশের স্বনামধন্য মিউজিক চ্যানেল গানবাংলাতেও প্রচার করে সেই দিন থেকেই। গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী ও সুরকার অরিন্দম পাল ঝিনুক এবং সঙ্গীত পরিচালনা কেেছন বিজন। মিউজিক ভিডিও’র চিত্রগ্রহণ, সম্পাদনা ও পরিচালনা করেছেন আলম আলোক।


এরই ধারাবাহিকতায় দ্বিতীয় গান-‘পাতার আড়ালে’-এর মিউজিক ভিডিও মুক্তি পাবে আগামী ১৯ মার্চ। এ গানটিরও সুর ও কণ্ঠ দিয়েছেন অরিন্দম পাল ঝিনুক এবং সঙ্গীত করেছেন বিজন। এ মিউজিক ভিডিও’র চিত্রগ্রহণ, সম্পাদনা ও পরিচালনা করেছেন মোশারফ রোজ। 


এ ব্যাপারে শিল্পী অরিন্দম পাল ঝিনুক জানান, রনজিত কুমারের স্মৃতি ধরে রাখার জন্য মূলত আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। আশা করি রনজিত কুমারের অসংখ্য ভক্তসহ শুভাকাঙ্খী সবার ভালো লাগবে। তাছাড় এ গান থেকে অর্জিত সকল অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল ‘শ্রুতি বিদ্যাপীঠে’র উন্নয়নে কাজে লাগানো হবে। 

এই বিভাগের আরো খবর