শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

যুবদল নেতা স্বপনের উদ্যোগে জীবানুনাশক তৈরী ও বিতরণ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিশ্বব্যাপী চলমান প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় সোনারগাঁবাসীর জন্যে নিজ উদ্যোগে হ্যান্ড স্যানেটাইজার বানিয়ে বিনামূল্যে বিতরণ করছেন নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ও সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক সহিদুর রহমান স্বপন।

বুধবার (২৫ মার্চ) সোনারগাঁয়ের কাচপুরস্থ নিজ বাস ভবনে নিজস্ব স্বেচ্ছাসেবকদের নিয়ে দিন রাত পরিশ্রম করে জীবানুনাশক তৈরী করছেন স্বপন এবং বিনামূল্যে তা বিতরণ করছেন।

এ বিষয়ে যুবদল নেতা স্বপন বলেন, মরনঘাতি করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারন করেছে। বাংলাদেশেও এর প্রভাবে আতঙ্কিত সাধারণ মানুষ। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। 

ইতিমধ্যেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। বাতিল করা হয়েছে সকল ধরনের লোক সমাগমসহ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের সকল আনুষ্ঠানিকতা। হিন্দু ধর্মের অন্যতম প্রধাণ ধর্মীয় আয়োজন লাঙ্গলবন্দের স্নানোৎসবও বাতিল করা হয়েছে। 

আজকের পর থেকে দেশ এক প্রকার লক ডাউনের দিকে যাচ্ছে। তাই এই দূর্যোগ থেকে বাঁচতে সকলকে সচেতন থাকতে হবে, সকল প্রকার জন সমাগম এড়িয়ে নিরাপদে থাকাই করোনা থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায়।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় আমাদের সকলকে নিরাপদ থাকার কোন বিকল্প নেই আর নিরাপদে থাকার সবচেয়ে ভালো উপায় হলো নিজ গৃহে অবস্থান করা, অযথা বাইরে বের না হওয়া। 

কিন্তু এ সময়ে সাধারণ খেটে খাওয়া মানুষদেরকে বেঁচে থাকার নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করা প্রতিটি সামর্থবান মানুষের একান্ত কর্তব্য। তাই আমরা নিজ নিজ অবস্থান থেকে এসব অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করবো। আল্লাহ রাব্বুল আলামিন এই দূর্যোগ থেকে আমাদের সকলকে হেফাজত করুন।

এ সময় যুবদল নেতা স্বপন বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়ার মুক্তিতে মহান আল্লাহর দরবারে শুকরিয়া জানান এবং নেত্রীর সুচিকিৎসার দাবি করে বলেন, দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করতে গিয়ে স্বৈরাচারী সরকারের রোষানলে পরে বিনা অপরাধে দুই বছরেরও বেশী সময় কারাবাস করেছেন বাংলার আপোষহীন নেত্রী। 

কারাবন্দি অবস্থায় সরকারের নির্যাতনের শিকার হয়ে ভীষণ অসুস্থ্য হয়ে পরেছেন তিনি। তাই আমরা সবার আগে নেত্রীর সুচিকিৎসার দাবি করছি এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারের আবেদন করছি।

এই বিভাগের আরো খবর