বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

মামুন ও রোজেলের নেতৃত্বে জেলা বিএনপির শ্রদ্ধা নিবেদন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩  

 

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশাল র‌্যালি নিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মামুন মাহমুদ এবং নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও ফতুল্লা থানা বিএনপির সাবেক আহবায়ক জাহিদ হাসান রোজেল।

 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা বিএনপির পক্ষে ফতুল্লা এবং সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির নেতাকর্মী ও জেলার বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

এর আগে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। প্রেসক্লাবের সামনে থেকে র‌্যালি নিয়ে শহীদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

 

শ্রদ্ধাঞ্জলী শেষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মামুন মাহমুদ বলেন, বাংলা ভাষা হলো আমাদের প্রাণের ভাষা, আমাদের মায়ের ভাষা। যারা এই ভাষার জন্য রক্ত দিয়েছেন তাদের প্রতি আমরা শ্রদ্ধাজ্ঞাপন করেছি। এই ভাষা আন্দোলনের মধ্য দিয়েই তাঁরা আমাদের স্বাধীনতার বীজ বপণ করে দিয়ে গিয়েছিলেন।

 

তিনি আরও বলেন, ভাষা আন্দোলনের মধ্য দিয়েই একাত্তরের মুক্তিযুদ্ধ হয়েছে। সেই মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। কিন্তু প্রকৃত স্বাধীনতা এখনও অর্জন হয়নি। এই স্বাধীনতা অর্জনের জন্য, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, ভোটের অধিকার আদায়ের জন্য, আমাদের আরও রক্ত দিতে হবে। আমাদের আরও আন্দোলন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

 

শ্রদ্ধাঞ্জলী শেষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও ফতুল্লা থানা বিএনপির সাবেক আহবায়ক জাহিদ হাসান রোজেল বলেন, বাংলাদেশের গণতন্ত্র বিপন্ন বাংলাদেশের গণতন্ত্র আজকে বাকশালি কারাগারে বন্দি। আজকে বেগম খালেদা জিয়ার নির্দেশে আমরা শহীদ জিয়ার সৈনিকেরা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা ফ্যাসিস্ট গণবিরোধী সরকারের বিরুদ্ধে অনৈতিক অমানবিক কর্মকান্ডের বিরুদ্ধে আজকে জাতীয়তাবাদী শক্তি রাজপথে ঐক্যবদ্ধ রয়েছে।

সেই ধারাবাহিকতায় আজকে ২১ ফেব্রুয়ারিতে শপথ নিতে চাই যতদিন না পর্যন্ত এই ফ্যাসিষ্ট আওয়ামী হানাদার বাহিনী বাংলাদেশের ক্ষমতা থেকে বিদায় না হবে ততদিন পর্যন্ত শহীদ জিয়ার সৈনিকেরা রাজপথে থাকবে।

 

ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ফতুল্লা থানা বিএনপির যুগ্ম-আহবায়ক একরামুল কবির মামুন, আব্বাস উদ্দিন বাবুল, এড. এসএম মাহমুদুল হক আলমগীর, এড. আল আমীন সিদ্দিকী, আলাউদ্দিন বারী, থানা বিএনপির সদস্য নাদিম হাসান মিঠু, গিয়াস উদ্দিন লাভলু, হাবিবুর রহমান রিপন, বোরহান উদ্দিন বেপারী, এনায়েতনগর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি স্বপন চৌধুরী, ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাসেল মাহমুদ, যুগ্ন আহবায়ক এস কে শাহিন, ফতুল্লা থানা মৎস্যজীবী দলের সভাপতি রাসেল প্রধান ও সাধারণ সম্পাদক ওমর ফারুক নাঈম খান, কৃষক দল নেতা দিদার, কাশীপুর ইউনিয়ন বিএনপি নেতা সেলিম জাভেদ, এনায়েতনগর ইউনিয়ন বিএনপি নেতা রাজু হায়দার, এনায়েতনগর ইউনিয়ন বিএনপি নেতা মজিবর, কাশিপুর ইউনিয়ন মৎস্যজীবী দলের সভাপতি মোখলেছুর রহমান প্রমুখ।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর