মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

মামলা নয় নাসিকের বিরুদ্ধে অভিযোগ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

যুগের চিন্তা রিপোর্ট : শেখ রাসেল পার্কের জায়গা নিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) বিরুদ্ধে মামলা নয় অভিযোগ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ বলে নিশ্চিত করেছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আসাদুজ্জামান। তিনি বলেন, গত ৭ অক্টোবর ১৬ একর জমি দখল ও ৪ কোটি টাকা ক্ষতির কথা উল্লেখ করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে রেলওয়ে কর্তৃপক্ষ দুটি অভিযোগ দেন। অভিযোগ দুটি আমরা তদন্ত করে দেখছি। মামলা করার বিষয়টি আদৌ সত্য নয়, কিন্তু মিডিয়াতে ফলাও করে প্রচার হয়েছে যে মামলা রুজু করা হয়েছে। তবে সেটি সত্য নয়। অভিযোগে রেলওয়ে কর্তৃপক্ষ উল্লেখ করেছে—বাংলাদেশ রেলওয়ের প্রায় ৭০ বছরের পুরানো স্টাফ কোয়ার্টার ভেঙে গুড়িয়ে প্রায় ১৬ একর জায়গা দখলে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই এ জমি অবৈধভাবে দখলে নিয়েছে। এমনকি রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দখলে বাধা দিতে গেলে তাদের উপরেও এক্সাভেটর (ভেকু) তুলে দিয়ে চাপা দেওয়ার চেষ্টা করা হয়। অভিযোগের বিষয়টি তদন্তাধীন বলে জানিয়েছেন সদর মডেল থানার ওসি।

 

এরআগে গত ১২ অক্টোবর দুপুরে রেলওয়ে কর্তৃপক্ষের একটি প্রতিনিধি দল নগর রাসেল পার্ক পরিদর্শন করে। নারায়ণগঞ্জ শহরের জিমখানা এলাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্মাণাধীন প্রকল্প শেখ রাসেল পার্ককে অবৈধ বলে দাবি করে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তা নাছির উদ্দিন আহমেদ এ কথা বলেন। ওই সময় নির্মাণ কাজ করতে থাকা কয়েকজন শ্রমিককে আটক করে জিআরপি থানা পুলিশ। অবশ্য পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

 

গণমাধ্যম কর্মীদেরকে পূর্বাঞ্চলের কর্মকর্তা নাছির উদ্দিন আহমেদ দাবি করে বলেন, এখানকার ৩৩ একর জমি রেলওয়ের। যার পুরোটাই অবৈধভাবে দখল করে নিয়েছে সিটি করপোরেশন। তারা এখানে পার্ক নির্মাণ করেছে। এক্ষেত্রে আইনি প্রক্রিয়ার কিছুই তারা মানেনি। আমাদের এই ৩৩ একর জমির মধ্যে কিছু অংশে ছিলো কোয়াটার, কিছু অংশে বাড়ি ঘর। যারাই এখানে পার্ক নির্মাণ করুক না কেন, আমরা ১ ইঞ্চি জমিতেও অবৈধ দখল রাখবো না। 

 

যান্ত্রিক কোলাহলের নগরীতে হাঁপিয়ে উঠা মানুষ কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে নারায়ণগঞ্জে একটি পার্ক বা বিনোদনের স্থান নেই। কেন্দ্রীয় শহীদ মিনারই যেন বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবী নগরীতে একটি বিনোদন কেন্দ্র বা পার্ক প্রতিষ্ঠার। আর সে সময়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন শেখ রাসেল পার্ক নির্মাণ করার উদ্যোগ নেয়। আর এতে অনেকটাই স্বস্তি পাবে বলে আশান্বিত হয়  নগরবাসী। 

এই বিভাগের আরো খবর