সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

মাদক মামলায় চালক ও হেলপারের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জে মাদক মামলায় ২ যুবকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত শেখ রাজিয়া সুলতানার আদালত এ রায় ঘোষণা করেন।


এ মামলার উভয় আসামি বর্তমানে পলাতক রেেছ। মামলায় ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করা হয়। ফতুল্লা থানা মামলা নং ৪০(১১)০৯, সেশন মামলায় নং ২১৬/১০।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো-পটুয়াখালী জেলার বাউফল থানার কালিশুরি এলাকার আবুল হাওলাদার ছেলে সুমন হাওলাদার (৩০), বরিশাল জেলার হিজলা থানার চরকিল্লা এলাকার আ.রশিদ সরকারের ছেলে শাহাবুদ্দিন (৩৪)।


আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের নভেম্বরে ফতুল্লা থানাধীন সাইনবোর্ড এলাকায় সামাদ বানু মার্কেটের সামনের রাস্তায় থেকে একটি লেগুনা গাড়িতে ২৬৮ বোতল ফেন্সিডিলসহ চালক শাহাবুদ্দিন ও তার হেলপার সুমন হাওলাদারকে আটক করে র‌্যাব১১-এর একটি টিম।


পরে শাহাবুদ্দিন ও সুমন হাওলাদার বিরুদ্ধে র‌্যাব ১১-এর ডিএডি মো. মোস্তফা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।


নারায়ণগঞ্জ জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমিন আহমেদ জানান, রাষ্ট্রপক্ষের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে শাহাবুদ্দিন ও সুমন হাওলাদারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামিদের অনুপস্থিতে এ রায় ঘোষণা করা হয়।

এই বিভাগের আরো খবর