বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ১০ ১৪৩০

মন্ত্রী গাজীর মায়ের নামে মগবাজার গার্লস স্কুল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

 

‘গাজী সামসুন নেসা গার্লস হাইস্কুল’ নাম করণের মধ্যে দিয়ে নাম পরিবর্তন করা হলো রাজধানীর সিদ্ধেশ্বরীতে মগবাজার গার্লস হাইস্কুলের। গাজী সামসুন নেসা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর মা। এই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মন্ত্রীর পুত্র ও গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম আশরিয়া বাপ্পা। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এ প্রতিষ্ঠানের সভাপতি ছিলেন।

 

জানা গেছে, স্কুল ম্যানেজিং কমিটির প্রস্তাবের ভিত্তিতে গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই নামকরণের অনুমতি দিয়েছে। বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোবারেকা খালেদ গত ৭ ডিসেম্বর নাম পরিবর্তনের আবেদন করেছিলেন। তাঁর আবেদনের ভিত্তিতে ঢাকা শিক্ষা বোর্ডের পরিদর্শন প্রতিবেদনের পর নাম পরিবর্তনের অনুমতি দেওয়া হয়। সংশ্লিষ্টরা জানান, ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত স্কুলটি রমনা থানা এলাকার বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল ক্যাম্পাসের পাশে এই স্কুলটি। প্রতিষ্ঠানটিতে ১৬ জন শিক্ষক আর প্রায় ৩০০ ছাত্রী রয়েছে। ইস্পাহানি গ্রুপের দানে প্রতিষ্ঠিত প্রাচীন এই স্কুলের জায়গাটিও তাদেরই দেওয়া।

 

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, নাম পরিবর্তনের আবেদন পাওয়ার পর শিক্ষা মন্ত্রণালয় থেকে আমাদের সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল। আমাদের কর্মকর্তারা পরিদর্শন করে এসে প্রতিবেদন দিয়েছেন। আমরা তা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় সবকিছু বিবেচনা করে গত সোমবার নাম পরিবর্তনের অনুমতি দিয়েছে।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর