মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০১ রজব ১৪৪১

মদনপুরের ঐতিহ্য প্রশ্নের সম্মুখিন : আরজু ভূঁইয়া

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা ২৪ : জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আরজু রহমান ভূঁইয়া বলেন, অর্থের অভাবে মেধাবীদের লেখাপড়া থেমে যায়না। তুমি মেধাবী হয়ে দেখ, তোমাকে সর্বদিক থেকে সহায়তা করতে সকলে প্রস্তুত আছে। পাশ করার জন্য শুধু লেখাপড়া করলে চলবেনা, সুশিক্ষা অর্জন করে স্কুলের, নিজের মা-বাবা ও দেশের সুনাম বয়ে আনতে হবে।

 

কারণ প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য ও শক্তভাবে গড়ে তুলতে হবে। আজ মুষ্টিময় পথভ্রষ্ট মাদক কারবারি ও সেবনকারীদের জন্য মদনপুরের ঐতিহ্য প্রশ্নের সম্মুখিন। তাই উপজেলা চেয়ারম্যান মহোদ্বয়কে আমি অনুরোধ জানাবো, আপনি পদক্ষেপ নিলে অত্র অঞ্চল মাদকের অভিশাপ থেকে মুক্তি পেতে পারে। অম্লান থাকতে পারে অত্র এলাকার ঐতিহ্য।

 

শনিবার (২৫ জানুয়ারি) মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে এ বছরের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া, বার্ষিক মিলাদ ও ৬ষ্ঠ শ্রেণীতে এ বছর ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ তার বক্তব্যে বলেন, প্রতিটি শিক্ষার্থীকে ভদ্র ও বিনয়ী হতে হবে এবং সুশৃঙ্খল ও শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। একটা স্কুলকে সঠিকভাবে পরিচালনা করা অনেক কঠিন কাজ।

 

স্কুলকে রাজনৈতিকভাবে কোনক্রমেই জড়ানো যাবেনা এবং শিক্ষার ক্ষেত্রে কোন গ্রুপিং ও বিভেদ চলবেনা। কারণ গ্রুপিং ও বিভেদ শিক্ষা ব্যবস্থাকে ও স্কুলের উন্নয়নকে বাধাগ্রস্থ করে। তাই আসুন শিক্ষার উন্নয়নে সম্মিলিতভাবে সবাই কাজ করি’। 

 

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হাই ভূঁইয়া’র সভাপতিত্ব ও প্রধান শিক্ষক মুহাম্মদ বদরুল আলমের সার্বিক আয়োজনে বিশেষ অতিথি হিসেবে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য কাজী কবির হোসাইন, আবু ইউসুফ ভূঁইয়া, ইকবাল হোসেন ভূঁইয়া, আলহাজ্ব হাবিবুর রহমান মিয়া ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য রাহিমা বেগম উপস্থিত ছিলেন। পরে বিদায়ীদের সফলতা কামনা করে দোয়া করা হয় এবং ফুল দিয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নতুনদের বরণ করে নেয়া হয়। 
 

এই বিভাগের আরো খবর