বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

ভিক্টোরিয়া হাসপাতালে টাকা দিলেই মিলে কুকুরের ভ্যাকসিন !

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

যুগের চিন্তা রিপোর্ট : ভিক্টোরিয়া হাসপাতাল নমে খ্যাত নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে কুকুরে কামড়ানোর ভ্যাকসিন নেই। তবে  দেড়শ টাকা দিলে ভ্যাকসিন পাওয়া যায়। 

এই অনিয়মের  বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন ডা.  মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ঢাকা থেকে ভ্যাকসিন সাপ্লাই নেই। তাই হাসাপাতালেও নেই। রোগীদের দুর্ভোগ হলে আমরা কি করবো। বাইরে থেকে কিনেই ভ্যাকসিন দিতে হবে। এছাড়া কোন উপায় নেই। 

এদিকে, গতকালও গাবতলী এলাকায় কুকুরের কামড়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। এ নিয়ে ফতুল্লায় বেওয়ারীশ পাগলা কুকুরের কামড়ে নারী শিশুসহ আহতের সংখ্যা অন্তত ৪০ জনে দাঁড়িয়েছে। 

আহতদের অনেকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল গিয়ে ভ্যাকসিন না পেয়ে ফিরে আসেন। অনেকে চিকিৎসা নিয়েছেন অন্যত্র। রোববার সকাল থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত উপজেলার এনায়েতনগর ইউনিয়নের কাপড়াপট্রি, নতুন বাজার ও খানকা শরীফ রোড এলাকায় এ ঘটনা ঘটে।

এনায়েতনগর ইউপির ৯ং ওয়ার্ডের সদস্য কামরুল হাসান অভিযোগ করে বলেন, ভিক্টোরিয়া হাসপাতালে টাকা ছাড়া কুকুরের ভ্যাকসিন  দেয়না।  রোগী গেলেই বলে সরকারি ভ্যাকসিন নাই। বাইরে থেকে কিনে আনুন। এই হাসপাতালের দায়িত্বে থাকা সিভিল সার্জন এদিকে নজর দেননা। তিনি উল্টো বলে দেন সাপ্লাই নাই। ফলে ভিক্টোরিয়া হাসপাতালে রোগীরা কাঙ্খিত সেবা পাচ্ছেনা। 

জানাগেছে, রোববার প্রায় ২০জনকে কামড়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৬ থেকে ৮ বছরের তিন শিশুসহ ৭জনকে কামড়েছে। এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন কামরুল হাসান মেম্বার। 

আহতদের অনেকেই শহরের ভিক্টোরিয়া হাসপাতালে টাকা দিয়ে চিকিৎসা নিয়েছে। আবার অনেকেই প্রাইভেট চিকিৎসা নিয়েছে। আহতদের মধ্যে দরিদ্র যারা রয়েছে তাদেরকে দুই হাজার টাকা করে সহযোগীতা করা হবে।
 

এই বিভাগের আরো খবর