শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

ভালো ফলাফল চাই না, চাই মানসম্মত শিক্ষা : ডিসি জসিম উদ্দিন

প্রকাশিত: ১ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, অনেক ভালো ফলাফলে প্রয়োজন নেই। এ রকম চাই না যে শুধু সার্টিফিকেট সংগ্রহ করে বড় অফিসার হয়েছে কিন্তু তার ফিজিকেল ফিটনেস নেই। প্রয়োজন সক্ষমতার কারণ আমাদের যুদ্ধ করতে হবে ২০৪১ সালের জন্য। আমাদের বাংলাদেশকে উন্নত গড়ার লক্ষ্যে। যেখানে আমার প্রয়োজন মানসম্মত শিক্ষার।

 

শিক্ষা সেটা নয় যে শিক্ষা পেয়ে আমরা আমাদের মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিলাম। পাশের বাড়িতে বাল্যবিবহ হচ্ছে সেই মেয়াটা ধ্বংস হয়ে যাচ্ছে। আমি কলেজের শিক্ষার্থী হয়ে আমার কলেজের শিক্ষককে জানাতে পারলাম না সেটা মানসম্মত শিক্ষা নয়।

 

নারায়ণগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীব সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসকল কথা বলেন।

 

তিনি আরো বলেন, আমাদের এলাকায় একজন রিক্সা চালক মাদক খাচ্ছে অথবা আমার বন্ধু বা গ্রামের ছেলে মাদক খাচ্ছে অথচ রুখে দাড়াতে আমরা তাদের সাহায্যে করলাম না। একা একটি দেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। একটি সুষ্ঠু রাষ্ট্র গড়তে সকল মন্দের সাথে  আমাদের যুদ্ধ করতে হবে।  নারীরা আর যাতে নির্যাতিত না হয়। এই নারায়ণগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থীরা  নারী নির্যাতন বিরুদ্ধে  সোচ্চার হয় আমরা সেই রকম কাজ দেখতে চাই ।

 

তিনি আরো বলেন, এখান থেকে ১শ জন শিক্ষার্থী মেডিকেলে সুযোগ পাক সেটা আমি চাই না। ১শ জন সেরা বাংলাদেশে সেরা ব্যাক্তি হোক সেটা আমি চাই না। আমি একজন জাফর ইকবাল চাই, আমি একজন আব্দুল আবু সাইদ চাই যাদের জ্ঞানের আলো সারা বাংলাদেশে ঘুরে বেড়াবে। আলোর ফেরিওয়ালা হবে সেট চাই। একজন বঙ্গবন্ধু চাই  টুঙ্গীপাড়া রাখাল রাজা যিনি এমনি একজন খোকা বাবু সারা বিশ্বে তাক লাগিয়ে দিয়েছে। তোমাদের কে তাদের মত এমন হতে হবে ।

 

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
 

এই বিভাগের আরো খবর