সোমবার   ০৪ মার্চ ২০২৪   ফাল্গুন ২১ ১৪৩০

বড় ভাই হত্যা মামলায় ছোট ভাই গ্রেপ্তার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

 

রায় ঘোষনার ২৪ ঘন্টার মধ্যে বড় ভাই জয়নাল আবেদীন হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড ছোট ভাই আমির হামজা (৫২) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে দীর্ঘ ২২ বছর পর কাঁচপুর ইউনিয়নের কিউট পল্লী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে গতকাল শনিবার দুপুরে র‌্যাব-১১ সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

 

এর আগে বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আমির হামজাকে যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করেন। যাবজ্জীবনের পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। গ্রেপ্তারকৃত আমির হামজা কাঁচপুর ইউনিয়নের মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়া বেপারীর ছেলে।

 

জানা যায়, ২০০১ সালের ২৩ জানুয়ারি পারিবারিক কলহের জের ধরে সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের মঞ্জিল খোলা গ্রামের মানিক মিয়া বেপরারীর বড় ছেলে জয়নাল আবেদীনকে ছোট ভাই আমির হামজা বল্লম বুকে বিদ্ধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী রেহানা আক্তার রেনু বাদী হয়ে সোনারগাঁ থানায় আমির হামজাকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘদিন আমির হামজা নিজেকে আত্মগোপন করে রাখেন।

 

আত্মগোপনে থাকাবস্থায় গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক আমির হামজার অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। রায়ের ২৪ ঘন্টার মধ্যে র‌্যাব-১১ একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণের জন্য সোনারগাঁ থানায় হস্তান্তর করেছে।

 

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী আমির হামজাকে র‌্যাব গ্রেপ্তারের পর থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আদালতের রায় অনুযায়ী জেল হাজতে প্রেরণের দিন থেকে তার সাজার মেয়াদ শুরু হয়েছে।এস.এ/জেসি

 

এই বিভাগের আরো খবর