বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্পা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী  রুম্পা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা। রবিবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক খান শাহরিয়ার ফয়সালের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এবিএম সোহেল, আল-আমিন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান, জান্নাত ইসলাম, উম্মে হাবিবা আলভী, সাবিকুন নাহার কেয়া, ইফতি খানসহ নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।


রুম্পা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন,  বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হওয়া সত্ত্বেও আজও নারীরা এ দেশে নিরাপদভাবে জীবনযাপন করতে পারছে না। একের পর এক ধর্ষণ,নির্যাতনের ঘটনায় বার বার প্রশ্নবিদ্ধ বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা। একটি উন্নয়নশীল রাষ্ট্রগঠনের পূর্বে অবশ্যই ওই দেশের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। 


নাগরিকের নিরাপত্তা, মুক্তি ও স্বাধীনতা নিশ্চিতকরণ ছাড়া এই উন্নয়ন দিয়ে আসলে কিছুই যায় আসে না। রাষ্ট্র যদি তার নিজের মেয়েকে নিরাপত্তা দিতে না পারে, তাহলে কিসের উন্নয়ন। বাংলাদেশে শৃঙ্খলার নামে যে বিশৃঙ্খলা চলছে, গণতন্ত্রের নামে যে স্বৈরতন্ত্র চলতেছে একে রোখে দিতে হবে। একে রুখতে না পারলে আরও অনেক রুম্পা, তনুর সাথে একই ঘটনা বারবার ঘটতে থাকবে।

 

বাংলাদেশের প্রেক্ষাপটে দেখা যায় ছাত্ররা রাজপথে না নামলে কোন বিচার হয় না। ছাত্ররা রাজপথে না নামলে সড়ক আইন হয় না, বিশৃঙ্খলা দূর হয় না। আমরা অনতিবিলম্বে রুম্পা হত্যায় জড়িতদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি করছি।


প্রসঙ্গত, বুধবার (৪ ডিসেম্বর) মধ্যরাতে পুলিশ সিদ্ধেশ্বরী এলাকা থেকে রুম্পার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, সিদ্ধেশ্বরী এলাকায় একটি ভবন থেকে পড়ে  রুম্পার মৃত্যু হয়। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের হয়েছে।
 

এই বিভাগের আরো খবর