বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

বিএনপি নেতা মান্নানসহ ৬ নেতা-কর্মীর জামিন বাতিল, কারাগারে প্রেরণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ মে ২০২৩  


সোনারগাঁয়ে একটি নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানসহ সোনারগাঁ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৬ নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

 

 

সোমবার (১৫ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। যাহার মামলা নং- ৯(১২)২২। এর আগে বিএনপির নির্বাহী কমিটির আজহারুল ইসলাম মান্নানসহ ১৬জন নেতাকর্মীর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

 

 

সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থায়ী জামিনের জন্য আবেদন করেন। আদালত বিএনপি নেতা মান্নানসহ ৬জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

 

 

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, সোনারগাঁ থানার একটি মিথ্যা রাজনৈতিক মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানসহ সোনারগাঁ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৬জন নেতাকর্মী জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছেন আদালত। একই সাথে ১০জনের জামিন মঞ্জুর করেন। আমরা উচ্চ আদালতে আপিল করে জামিনের আবেদন করবো।

 

 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক ( ওসি ) মো. আসাদুজ্জামান আসাদ বলেন, সোনারগাঁ থানার একটি নাশকতার মামলায় আজহারুল ইসলাম মান্নানসহ ৬জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

 

 

কারাগারে প্রেরণকৃতরা হলেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য সোনারগাঁও উপজেলা বিএনপি’র সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সোনারগাঁও পৌর বিএনপির সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন। 

 

 

সোনারগাঁও পৌর ছাত্রদলের সদস্য সচিব তানজিল, জামপুর ইউনিয়ন বিএনপি নেতা শাহ আলম। এসময়ে আদালতে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, জেলা বিএনপি’র সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার। 

 

 

জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির সজিব, জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল রানা, সোনারগাঁও উপজেলা বিএনপির প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম হোসেন দিপুসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।  এন.হুসেইন রনী / জেসি

এই বিভাগের আরো খবর