বৃহস্পতিবার   ২৮ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭   ০৫ শাওয়াল ১৪৪১

বাড়ি ভাড়া মওকুফ করে দিয়ে ২২ পরিবারকে নিত্যপণ্য বিতরণ 

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪):  করোনা ভাইরাস এর প্রভাবে স্থবির হয়ে আছে জনজীবন। এর প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া দিনমজুর মানুষেরা। এ সময়ে দু:স্থ-গরীবের পরিবারগুলোকে  সহযোগীতায়  প্রশাসন, জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনগুলোর পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে কাজ করে চলেছে অনেকে।  তাদেরই একজন নারায়ণগঞ্জের বারৈভোগ বটতলা এলাকার শান্তা ইসলাম নামের এক গৃহিণী।

 

তিনি তার বারৈভোগ বটতলা এলাকার ড্রিম হাউস নামের একটি দুই তলা বাড়ি, আরেকটি ভুইগর এলাকায় অস্থায়ী নিবাস নামের  একটি তিনতলা বাড়ির ভাড়া, বিদ্যুৎ বিল, গ্যাস বিল মওকুফ করে দেয়। পাশাপাশি দুইটি বাড়ির দুঃস্থ ভাড়াটিয়া ২২টি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও  জীবানুনাশক সাবান বিতরণ করেছেন ।

তার এমন উদ্যোগে আনন্দিত ভাড়াটিয়া  ও এলাকাবাসী। বাড়ি ভাড়া মওকুফ করে দেয়ায় ভাড়াটিয়ারা জানান, আমরা খুব ভাগ্যবান এমন বাড়িওয়ালা আমরা পেয়েছি। বর্তমানে খুব কঠিন সময় আমাদের। বাড়ি ভাড়া মওকুফ করে দেয় আমরা আনন্দিত। এমনভাবে যদি প্রত্যেকটি বাড়িওয়ালা এভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে কেউ হয়তো  বাড়ি থেকে বের হবে না। তখনই করোনাভাইরাস কে মোকাবেলা করা সম্ভব হবে।

 

বাড়ির মালিক শান্তা ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। ভাইরাস থেকে বাঁচতে হলে  বাসায় থাকতে হবে। বাসা থেকে যেনো বের না হয়। তাই নিজের সাধ্যমত চেষ্টা করেছি। আমি মনে করি সমাজে বিত্তশালী আছেন তারাও যেন অসহায় মানুষের পাশে এসে দাঁড়ায়।


 

এই বিভাগের আরো খবর