বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বাবুরাইলে ভবন ধসের ঘটনায় বাড়ির ৫ মালিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর  ১ নং বাবুরাইলে চার তলা ভবন ধসে দুই শিশু নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  সোমবার রাতে ওই ঘটনায় নিহত স্কুছাত্র শোয়েবের মামা রিপন হোসেন বাদী হয়ে ভবন মালিক জয়বুন্নেছা ও তার ৪ ছেলেমেয়েসহ ৫ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।


ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ভবন ধসে হতাহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। নিহত শোয়েবের মামা রিপন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। দুর্বল নির্মাণশলী ও অপরিকল্পিতভাবে ভবনটি নির্মাণ করা হয়েছে যার ফলে ভবনটি ধসে পড়েছে এবং এই হতাহতের ঘটনা ঘটেছে এমন অভিযোগ এনে ভবনের মালিক  ৫জনকে আসামি করা হয়েছে। আসামিদের কাউকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।


তিনি আরো জানান, নিখোঁজ শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতাহাল শেষে শিশুটির মরদেহ উদ্ধার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


জানা যায়, এ  ভবনটির মালিক বাবুরাইল এলাকার মৃত মো. রফিকের স্ত্রী জয়বুন্নেছা। জয়বুন্নেছা মুলত পৈত্রিক সম্পত্তি সূত্রে এ জমিটি মালিকানা পায়। পরবর্তীতে তার চার ছেলে মেয়ে-আজহারউদ্দিন, বাবু, সুমন ও মেয়ে শিউলী আক্তার এ জমির মালিক হন। প্রথম অবস্থায়  এ জমিটিতে টিনসেড ঘর ছিলো। 


পরবর্তীতে ১০-১২ বছর আগে এখানে ভবন নির্মাণ করা হয়। পরবর্তীতে একে একে তিনতলা নির্মিত হয়। বাড়ির মালিক একাধিক হলেও বাড়ির দেখাশোনা করতেন জয়বুন্নেছার মেয়ে শিউলি আক্তার। সম্প্রতি চারতলা নির্মাণের কার্যক্রমও চলমান ছিলো। চারতলার ছাদ ঢালাইও দেয়া হয়।


৩ নভেম্বর সোয়া চারটায় বাবুরাইলের মুন্সিবাড়ি এলাকার এইচ এম ম্যানশন বড় বাড়ির একটি ভবনটি ধসে পড়ে। এতে ২ শিশু নিহত ও আরও ৭ জন আহত হন।
 

এই বিভাগের আরো খবর