সোমবার   ০৪ মার্চ ২০২৪   ফাল্গুন ২১ ১৪৩০

বাবার থাপ্পড়ের প্রতিশোধ নিতে ছেলেকে হত্যা, যুবকের যাবজ্জীবন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২৩  

 

রূপগঞ্জে সিয়াম নামে ৬ বছরের এক শিশুকে নদীতে ফেলে হত্যার ঘটনায় মো. মিঠু ভূঁইয়া (৩১) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। একই মামলায় পৃথক অন্য ধারায় ১০ বছর ও ৭ বছরের কারাদণ্ড প্রদান এবং প্রত্যেক ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মো. মিঠু ভূঁইয়া রূপগঞ্জের গন্ধবপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, আসামি মিঠু ট্রলি গাড়ির হেলপার ছিলেন। সেই ট্রলি গাড়ির মালিক ছিলেন নিহত শিশুর বাবা রূপগঞ্জের বিরাব এলাকার মো. মোফাজ্জল হোসেন। মোফাজ্জলের সঙ্গে হেলপার মিঠুর কোনো এক বিষয়কে কেন্দ্র করে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে মিঠুকে চড় থাপ্পড় মারেন মোফাজ্জল।

 

এ নিয়ে মিঠু ক্ষিপ্ত ছিলেন। সেই ঝগড়ার জের ধরে ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর মোফাজ্জলের শিশু সন্তান সিয়ামকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে কাঞ্চন ব্রিজের ওপর নিয়ে নদীতে ফেলে দেন মিঠু। সেই সঙ্গে ফোন করে বলেন ছেলের আশা ছেড়ে দেওয়ার জন্য। এই ঘটনায় মোফাজ্জলের স্ত্রী ফারজানা বাদী হয়ে রপগঞ্জ থানায় মামলা করেন। সেই মামলার বিচার কার্যক্রম শেষে স্বীকারোক্তিমূলক জবানবন্দিসহ ৮ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন।

এই বিভাগের আরো খবর