মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০   চৈত্র ২৪ ১৪২৬   ১৩ শা'বান ১৪৪১

বসতবাড়ি ও জমি রক্ষার দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি 

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বসতবাড়ি ও জমি রক্ষার দাবিতে জেলা প্রশাসন ও এলজিইডির কাছে স্মারকলিপি প্রদানসহ মানববন্ধন  করেছেন রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়নের ৪টি ওয়ার্ডের সাধারণ মানুষ।

 

বুধবার ( ১১ মার্চ ) দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও এলজিইডি প্রকৌশলী কর্মকর্তার কাছে এ স্মারকলিপি প্রদান করেন তারা। পরে জেলা প্রশাসক ও এলজিইডির কার্যালয়ের সামনে মানববন্ধন করেন ভুক্তভোগী এলাকার জনগণ।


মানববন্ধনে বক্তারা জানান, উপজেলার মুড়াপারা বাজার থেকে মহিষভিটা পর্যন্ত সড়কটি দিয়ে মুড়াপাড়া নগর, ব্রাহ্মণগাঁও,  মাছিমপুর, মারকুরাছেও এলাকার মানুষ যাতায়াত করে। এতে এলাকার কোন মানুষের কোন সমস্যা হয়নি। কিন্তু গত ২৬ ফেব্রুয়ারি সেই সড়কটি মাঝ থেকে দুইপাশে ১২ ফুট করে মোট ২৪ ফুট রাস্তার জন্য জায়গা নির্ধারণ করেন এলজিইডি ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

 

এই ২৪ফুট জায়গাতে অনেক অসহায় মানুষের বসতভিটা, মসজিদ ও কবরস্থান রয়েছে যা তারা লাল কালি দিয়ে চিহ্ন দিয়ে এসেছে। এতে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পরেছে। আমাদের স্থাপনা সড়িয়ে অনত্র নেওয়ার জনা জন্য বিভিন্ন স্থান থেকে নানাভাবে হুমকি প্রদান করা হচ্ছে।

 

তারা আরও জানান, সরকারি সড়ক হলে আমাদের সুবিধা হবে। কিন্তু আমাদের বসতভিটা নিয়ে সড়ক নির্মাণ করলে আমাদের থাকার মতো কোন স্থান থাকবে না। সরকারের নির্ধারিত সড়কটি সরকারি জায়গা দিয়ে নির্মাণ করলে এলাকার এতো মানুষের ক্ষতি হবে না। তারা প্রশাসন ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করেন।

 

এ সময়ে এলজিইডি প্রকৌশলী কর্মকর্তা মো. সেলিম সরকার তাদের আশ্বস্থ করে বলেন, আমি সরজমিনে আপনাদের এলাকায় যাবো। এবং স্মারকলিপিটি আমি আমার উচ্চতর কর্মকর্তাকে পাঠাবো।

 

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন সৈয়দ নাজমুল, মিজানুর রহমান, ইব্রাহীম, মো. পারভেজ, ডা. মো মনির, নাজিম উদ্দিন, নাছির, নজরুল ইসলাম, বাবু, কাউসার, মিঠু, সাইফুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরো খবর