বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

বন্দরে লায়ন ক্লাবের উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের বন্দরে লায়ন্স ক্লাব অব ঢাকা প্যারাডাইস গোল্ডের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থসেবা কর্মসূচী পালন করা হয়েছে।  বুধবার উপজেলার পুরান বন্দরের সিরাজ শাহ্ মাজার এলাকায় এ কর্মসূচী পালন করা হয়। বিনামূল্যে

 

স্বাস্থ্যসেবার আওতায় ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ পরীক্ষা, দৃষ্টি শক্তি পরীক্ষা, ছানিরোগী বাছাই, রক্তের প্রেসার ও পালস এবং ওজন নির্ণয় করা হয়। প্রায় তিন’শ বিভিন্ন বয়সের নারী-পুরুষকে এ সেবা প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাল্টিপল কাউন্সিল চেয়ারপার্সন লায়ন এরশাদ হোসেন রানা। বিশেষ অতিথি ছিলেন, লায়ন মো: মোবারক হোসেন (জেলা গভর্নর, জেলা ৩১৫ বি২) , লায়ন আশফাকুর রহমান (সদ্য প্রাক্তন জেলা গভর্নর, জেলা ৩১৫ বি২)।

 

 অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লায়ন এটি এম নজরুল ইসলাম, লায়ন শাহাদাত হোসেন, লায়ন এ কে এম নেয়ামত উল্লাহ বাবু, লায়ন এ বি এম আনোয়ারুল বাসেত, লায়ন তারিকুল ইসলাম রাসেল, লায়ন শেফালী আকন্দ, লায়ন হোসনে আরা নাজ, লায়ন একরামুল ঢালী, লায়ন আব্দুল লতিফ প্রমূখ।


বিনামুল্যে স্বাস্থ্য সেবার অংশ হিসেবে প্রায় তিন’শ বিভিন্ন বয়সের নারী-পুরুষের চাহিদা অনুযায়ি ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ পরীক্ষা, দৃষ্টি শক্তি পরীক্ষা, ছানিরোগী বাছাই, রক্তের প্রেসার ও পালস এবং ওজন নির্ণয় করাসহ বিভিন্ন সেবা প্রদান করা হয়।


সেবা কার্যক্রম পরিচালনা করেন, ডা. শুভ বড়ুয়া, ডা. আবুল হোসেন, ডা. লুৎফর রহমান খান, ডা. জাহিদুল ইসলাম, ব্লাড গ্রুপিংয়ের দায়িত্বে ছিলেন, লায়ন মো: জাহাঙ্গীর আলম, টেকনিশিয়ান জাহিদ হাসান রুপন ও মাসুম।


সেবা নিতে আসা তাসলিমা, শরিফা, নাছরিন, কামালসহ অনেকেই লায়ন্স ক্লাব অব ঢাকা প্যারাডাইস গোল্ডের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থসেবা উদ্যোগকে ধন্যবাদ জানান। একই সাথে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম আগামীতেও অব্যহত রাখার অনুরোধ জানান তারা।

এই বিভাগের আরো খবর