শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

বন্দরে ব্যবসায়ী রনী হত্যা মামলার ৪ ঘাতক গ্রেপ্তার

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে গ্লোব ব্যবসায়ী রনী হত্যা মামলার ৪ ঘাতককে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে বন্দর ফাঁড়ী পুলিশ। শুক্রবার সকালে গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরন করা হয়।  যার মামলা নং-  ৩৪(১০)১৯। 

গ্রেপ্তারকৃত খুনিরা হলো বন্দর থানার সালেহনগর এলাকার মৃত খোরশেদ মিয়ার ছেলে ঘাতক আল-আমিন ওরফে বুলেট (২০) সোনাকান্দা এলাকার জামান মিয়ার ছেলে মানিক (১৯) সোনাকান্দা এনায়েতনগর এলাকার মানিক মিস্ত্রি ছেলে সজিব (২২) ও সালেহনগর এলাকার দিলসাদ মিয়ার ছেলে আউয়াল (১৯)। 

গ্রেপ্তারকৃত ৪ খুনির মধ্যে ঘাতক আল-আমিন ওরফে পিচ্ছি বুলেট ও অপরধৃত সজিব ১৬৪ ধারায় সিনিয়র জুডিশিয়াল বিজ্ঞ আদালতে  বিচারক নূরুন নাহার আদালতে জবানবন্দী প্রদান করেছে।  হত্যাকারিরা হত্যাকান্ডের ঘটনা সত্যতা স্বিকার করে আদালতে জবানবন্দী প্রদান করে। বাকি ২ আসামীকে উল্লেখিত আদালত জিজ্ঞাসাবাদেও জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ মোঃ রফিকুল ইসলাস জানান, গ্লোব ব্যবসায়ী রনী হত্যাকান্ডের ঘটনায় মামলার তদন্তকারি কর্মকর্তা ইন্সিপেক্টর মোস্তাফিজুরসহ সঙ্গীয় র্ফোস বন্দর রুপালী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে প্রকৃত ৪ খুনিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। 

গ্রেপ্তারকৃত আউয়ালের কাছ থেকে ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধারসহ হত্যাকান্ডের ঘটনায় ব্যবহারকৃত ১টি অটো রিক্সা জব্দ করেছি। গ্রেপ্তারকৃত ৪ আসামীর মধ্যে ২ জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেছে। বাকি ২ হত্যাকারিকে ২ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ অব্যহত রাখা হয়েছে। 

উল্লেখ্য, পুরান বন্দর চৌধূরীবাড়ি এলাকার গুল্লু মিয়ার বাড়ি ভাড়াটিয়া ও উক্ত এলাকার সালাউদ্দিন পলাশ ওরফে পলু মিয়ার ছেলে রনি মিয়া র্দীঘ দিন ধরে মশার গ্লোবের ব্যবসা করে আসছে। গত ১৯ অক্টবর  শনিবার বিকেলে গ্লোব সরবরাহ ও তাগাদার জন্য মদনপুর এলাকা আসে।

তাগাদা শেষে রাত অনুমানিক ৮টায় ব্যবসায়ী রনি মিয়া বন্দর রেললাইন সমরক্ষেত্রে উত্তর পাশে আসলে। ওই সময় উৎপেতে থাকা অজ্ঞাত দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে রনিকে এলোপাথারী ভাবে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।      

ওই সময় মদনপর টু মদনগঞ্জ সড়কের  অজ্ঞাত অটো চালক আহত ব্যবসায়ীকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে বন্দর রেললাইন নিয়ে আসে। 

পরে স্থানীয় এলাকাবাসী আহতকে মুমুর্ষ অবস্থায় বন্দর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক আহতকে ঢাকা পাঠানোর র্নিদেশ দেন। এ দিকে  গত রোববার সকালে ঢাকা একটি প্রাইভেট হাসপাতালে ব্যবসায়ী রনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ^াস ত্যাগ করে। 
 

এই বিভাগের আরো খবর