শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র করায় এলাকায় উত্তেজনা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরের কদম রসুলে হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিনের ছেলে গালিব হাসনাত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র করে তার ফেসবুক আইডি গালিব হাসনাত এ আপলোড করে ফেসবুক ভাইরাল করায় এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থীরা স্কুল ঘেরাও ও বিক্ষোভ করেছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে এ ঘেরাও ও বিক্ষোভের ঘটনা ঘটে।

 

ছেলের অপকর্মের কারণে প্রধান শিক্ষক হেলাল উদ্দিন স্কুল ছেড়ে পালিয়ে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরে স্কুলের সভাপতি আওয়ামী লীগ নেতা হুমায়ূন কবির মৃধা এ ঘটনার আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন। 

 

এ ব্যাপারে হুমায়ূন কবির মৃধা বলেন, স্কুলের প্রধান শিক্ষকের ছেলে গালিব হাসনাত এই স্কুলের প্রক্তন ছাত্র। সে স্কুলে থাকাকালেও বেয়াদব ছিল। প্রধান শিক্ষক তার ছেলেকে শাসন করতে পারেনি। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গচিত্র করে ফেসবুকে ভাইরাল করার ঘটনাটি পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। পুলিশ এ বিষয়ে ব্যবস্থা নিবে। 

 

এ ব্যপারে বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ক.ম নুরুল আমিন বলেন, ঘটনাটি ন্যাক্কারজনক। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি। তবে এ ঘটনায় ছেলের সাথে তার পিতা হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলার উদ্দিন কতটুকু জড়িত তা খতিয়ে দেখা হবে। বন্দর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  

এই বিভাগের আরো খবর