রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি, গালিবের ১ দিনের রিমান্ড

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দরে ফেসবুক আইডিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি আপলোড করায় তথ্য প্রযুক্তি আইনে গ্রেপ্তার গালিব হাসনাত (২১) নামে যুবকের ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ১ দিনের মঞ্জুর করেন। গালিব হাসনাত বন্দরের হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিনের ছেলে।
এর আগে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এ ঘটনায়  যুবলীগ নেতা জাকির হোসেন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে বন্দর থানায় মামলা দায়ের করেন। পরে বিকেলে তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী।

 

জানা গেছে, গালিব হাসনাত গত ২৮ জানুয়ারি তার গালিব হাসনাত (বেয়াদব) নামক ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর অপত্তিকর ছবি আপলোড করে ভাইরাল করে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর সম্মানহানী করে।

 

এ ঘটনায় সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে উল্লেখিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা স্কুল ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে বন্দর থানায় আইসিটি আইনে মামলা দায়ের করেন।

 

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ রফিকুল ইসলাম জানিয়েছে,স্কুল কর্তৃপক্ষ কটুক্তিকারী গালিব হাসনাতকে আটক করে বন্দর থানায় সোর্পদ করেছে। এ ব্যাপারে বন্দর থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। আমরা আটককৃতর বিরুদ্ধে আইনগত ব্যবস্থান গ্রহণ করেছি।

এই বিভাগের আরো খবর