সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  

বিনোদন রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মবার্ষিকী ২০২০ সালে। এ উপলক্ষে ২০২০ সালকে ঘোষণা করা হয়েছে মুজিব বর্ষ হিসেবে। ২০২০ সালের পুরো সময় জুড়েই থাকবে নানা আয়োজন। এসব আয়োজন করতে কাজ করছে বিভিন্ন উপকমিটি। যার মধ্যে রয়েছে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন চলচ্চিত্র উপ-কমিটি’ও।

 

এই কমিটির পরিকল্পনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হবে একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সম্প্রতি উপ-কমিটির’র সভায় এমন সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন উপ-কমিটির সদস্য চিত্রনায়ক ফেরদৌস।

 

ফেরদৌস জানান, আমাদের অন্যতম উদ্দেশ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং তার অবদান আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরা। আর সেটা সফল করার একটি প্রয়াস হলো চলচ্চিত্র উৎসব। এই উৎসবে আন্তর্জাতিকভাবে পরিচিত নেতাদের নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শন করা হবে। বিভিন্ন দেশের প্রতিনিধিরা আসবে এই আয়োজনে।

 

তবে মুজিব বর্ষের ঠিক কবে শুরু হবে এই চলচ্চিত্র উৎসব তা এখনো চূড়ান্ত না। আয়োজনটি কীভাবে সম্পন্ন হবে তার পরিকল্পনা শুরু হবে শিগগিরই।

 

এই পরিকল্পনা ছাড়াও ১২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা আছে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী উদযাপন চলচ্চিত্র উপ-কমিটি’র। নির্মিত হবে ওয়েব সিরিজ এবং দুই-তিন মিনিটের অডিও ভিডিও প্রোডাকশান। শিগগিরই সংবাদ মাধ্যমে বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে এসব কার্যক্রম শুরু হবে বলে জানান ফেরদৌস।

এই বিভাগের আরো খবর