রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

ফুটপাত দখলে নিতে শামীম ওসমানের সাক্ষাৎ পায়নি হকাররা

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ ব্যক্তিগত কাজে দেশের বাইরে গেছেন এমন সংবাদে হকার নেতাদের আহবানে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয়েছিলো হকাররা। বঙ্গবন্ধু সড়ক, ২ নং রেলগেট থেকে কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং মীর জুমলা থেকে হকার সরে যাওয়ায় নগরীতে বেশ শান্তিতে চলাচল করছে মানুষ। এতে নগরবাসী পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি বর্তমান অবস্থাতে স্বস্তি প্রকাশ করেছেন।

 

এসপি হারুন দেশের বাইরে গেছেন এমন সংবাদের ভিত্তিতেই বৃহস্পতিবার বিকেলে শহীদ মিনারে হকারদের জড়ো হতে বলেছিলেন হকার্স লীগের সভাপতি রহিম মুন্সী। সেখানে জড়ো হয়ে সন্ধ্যায় রাইফেলস ক্লাবে নারায়ণগঞ্জ-৪  আসনের সাংসদ শামীম ওসমানের সাথে দেখা করাই ছিলো তাদের মূল উদ্দেশ্য। হকাররা জানান, এমপি শামীম ওসমানের সাথে কথা বলে আবারও ফুটপাতে বসার সুযোগ করে দেয়া যায় কিনা এটিই ছিলো প্রস্তাবনা। 

 

তবে এমপি শামীম ওসমান রাইফেলস ক্লাবে না আসায় হকাররা সন্ধ্যা পর্যন্ত শহীদ মিনারে কাটিয়েই যে যার মতো করে চলে গেছেন।  এসময় শহীদ মিনার চত্ত্বরের ভেতরে ও বাইরে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে। 

 

হকাররা জানান, শামীম ওসমানের সাথে কথা বলাটা এখন অত্যাবশকীয়। ২০১৮ সালে বঙ্গবন্ধু সড়কের ফুটপাত থেকে হকার উচ্ছেদ করার সময় হকারদের পাশে দাঁড়িয়েছিলেন শামীম ওসমান। ওই বছরের ১৬ জানুয়ারি হকার ইস্যুতে মেয়র আইভীর উপর হামলার ঘটনার পরও শামীম ওসমানের কল্যাণেই বঙ্গবন্ধু সড়কে ফের বসার সুযোগ পেয়েছিলেন তারা। তবে এবার এসপি হারুনের নির্দেশের নগরীর সড়কগুলোর ফুটপাত থেকে হকার সরিয়ে দেয়ার পর শামীম ওসমানকে পাশে পাননি তারা।

এসপি দেশের বাইরে যাওয়ার সুযোগে ফের ফুটপাতে বসা যায় কিনা সে ব্যাপারে এমপি শামীম ওসমানের কাছে প্রস্তাবনা রাখবেন তারা। কিন্তু বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত শামীম ওসমানের নাগাল পায়নি হকাররা।  
 

এই বিভাগের আরো খবর