বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

ফারুকীর ছবিতে অস্ট্রেলিয়ান নায়িকা

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বিনোদন রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নতুন ছবির কাজ শুরু করেছেন। ছবির নাম ঘোষণা করা হয়েছিল আগেই। নাম-নো ল্যান্ডস ম্যান। এবার ঘোষণা করা হলো ছবির প্রধান নারী চরিত্রের নাম।

 

ছবিতে যুক্তরাষ্ট্রপ্রবাসী অস্ট্রেলীয় নারী চরিত্রে অভিনয়ের জন্য ফারুকী নির্বাচন করেছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগানকে। আর ছবিটির প্রযোজক হিসেবে যুক্ত হয়েছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী ভারতীয় প্রযোজক ও নির্মাতা শ্রীহরি শাথে।

 

এর আগে নো ল্যান্ডস ম্যান ছবির প্রযোজকের তালিকায় যুক্ত ছিলেন স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, বলিউড অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী ও মোস্তফা সরয়ার ফারুকীর প্রযোজনা প্রতিষ্ঠান ছবিয়াল। এবার এই তালিকায় শ্রীহরি যোগ হলেন নতুন করে। শ্রীহরি শাথে এক হাজারি নোট নামে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন। পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্র নিয়ে প্রযোজক হিসেবে সানড্যান্স, ভেনিস, টরন্টোর মতো আন্তর্জাতিক উৎসবগুলোতে অংশ নিয়েছেন। 

 

তাঁর ছবিগুলো বিভিন্ন সময়ে উৎসবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছে। তিনি প্রডিউসারস গিল্ড অব আমেরিকা, ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসারস অ্যাসোসিয়েশন ও ফিল্ম রাইটার্স অ্যাসোসিয়েশনের সদস্য। চলচ্চিত্র নির্মাণ ও প্রযোজনার পাশাপাশি শ্রীহরি যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটির স্কুল অব আর্টসে সহকারী অধ্যাপক হিসেবে যুক্ত রয়েছেন।

 

অনেক যাচাই-বাছাইয়ের পর নো ল্যান্ডস ম্যান-এর মূল নারী চরিত্রে অভিনয়ের জন্য মেগান মিশেলকে নির্বাচন করা হয়। অস্ট্রেলীয় এই অভিনেত্রীর এটাই হতে যাচ্ছে প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। প্রথম ছবিতে মেগান ভারতীয় অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকীর সঙ্গে অভিনয়ের সুযোগ পাচ্ছেন। 


ইংরেজি ভাষার ছবি নো ল্যান্ডস ম্যান এর দৃশ্যধারণ আগামী বছরের প্রথম দিকে শুরু হবে। শুটিং হবে আমেরিকা, অস্ট্রেলিয়া ও ভারতের বিভিন্ন জায়গায়। ছবির অন্য কলাকুশলীদের নাম পর্যায়ক্রমে জানানো হবে বলে জানিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

এই বিভাগের আরো খবর